ক্ষতিগ্রস্ত ফুল চাষীদের প্রকাশ্যে ঋণ দিল রূপালী ব্যাংক

422

ঢাকা, ১৮ মার্চ, ২০২১ (বাসস) : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ফুলচাষীসহ করোনায় ক্ষতিগ্রস্ত অন্যান্য কৃষকদের মাঝে ৫০ লাখ টাকার ঋণ বিতরণ করেছে রূপালী ব্যাংক।
বৃহস্পতিবার ফুল চাষের জন্য বিখ্যাত এলাকা যশোরের গদখালীর পানিসারায় রূপালী ব্যাংকের এস এম রোড শাখা, নাভারণ শাখা ও বাগআঁচড়া শাখা আয়োজিত এক অনুষ্ঠানে মোট ৮০জন কৃষককে প্রকাশ্য এই ঋণ প্রদান করা হয়। প্রত্যেক কৃষককে ৫০ হাজার টাকা থেকে শুরু করে ১ লাখ টাকার নগদ চেক দেয়া হয়।
রূপালী ব্যাংকের উপমহাব্যবস্থাপক মো. ইমান আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে ব্যাংকের প্রধান কার্যালয়ের কৃষি, পল্লী ঋণ ও মাইক্রোক্রেডিট বিভাগের মহাব্যবস্থাপক মো. মজিবর রহমান,উপমহাব্যবস্থাপক জেবু সুলতানা ও এস এম আর রোড শাখার ব্যবস্থাপক মো. শহীদুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন।
মজিবর রহমান জানান, রূপালী ব্যাংক সারাদেশে করোনায় ক্ষতিগ্রস্ত কৃষকদের পাশে দাঁড়িয়েছে। কোনভাবেই যেন কৃষি উৎপাদন ব্যহত না হয়, সরকারের এই প্রচেস্টাকে এগিয়ে নিতে আমরা সহজশর্তে ঋণ প্রদান থেকে শুরু করে কৃষকদের নানা পরামর্শ দিয়ে যাচ্ছি।
অনুষ্ঠানে এস এম রোড শাখার ব্যবস্থাপক শহীদুল ইসলাম বলেন, কৃষকদের ঋণ প্রদান প্রক্রিয়া যেন শর্তের বেড়াজালে আটকে না যায়, আমরা সেই চেস্টা করেছি। করোনায় ক্ষতিগ্রস্ত কৃষকরা এই ঋণ নিয়ে আবারও ঘুরে দাঁড়াতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।