চট্টগ্রামের ২০ স্থানে টিসিবি’র পণ্য বিক্রি শুরু

1272

চট্টগ্রাম, ১৭ মার্চ, ২০২১ (বাসস) : ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) চট্টগ্রামের ২০ স্থানে ভর্তুকি-মূল্যে বেশ কিছু নিত্য-প্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রম আজ বুধবার থেকে শুরু করেছে।
৩১ মার্চ পর্যন্ত এই বিশেষ পণ্য বিক্রয় কার্যক্রম চলবে। পবিত্র রমজান মাস উপলক্ষে আগামী ১ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত টিসিবি’র আরেকটি পণ্য বিক্রয় কার্যক্রম চলবে বলে জানিয়েছে টিসিবির চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের অফিস প্রধান জামাল উদ্দিন আহমেদ।
তিনি জানান, পবিত্র রমজান মাসকে সামনে রেখে ও বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে এই বিশেষ কার্যক্রম পরিচালনা করবে টিসিবি।
জামাল উদ্দিন আহমেদ বলেন, চট্টগ্রাম নগরীসহ উপজেলা পর্যায়ে নিত্য-প্রয়োজনীয় পণ্য বিক্রয় শুরু করেছে টিসিবি। এই কার্যক্রমের আওতায় টিসিবি ভোক্তাদের কাছে ভোজ্য তেল, চিনি, মসুরডাল ও পেঁয়াজ বিক্রি করবে। চট্টগ্রাম নগরীতে ২০টি স্থানে এ বিক্রয় কার্যক্রম পরিচালিত হবে।
তিনি আরো জানান, নগরীতে প্রতিটি ট্রাক দিনে প্রায় ৫০০ থেকে ৬০০ কেজি চিনি, ৩০০ থেকে ৫০০ কেজি মসুরডাল, ৫০০ থেকে ১ হাজার লিটার সয়াবিন তেল ও ৩০০ থেকে ১ হাজার কেজি পেঁয়াজ বিক্রয় করবে। টিসিবি চিনি প্রতি কেজি ৫০ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৫৫ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ৯০ টাকা ও পেঁয়াজ প্রতি কেজি ১৫ টাকা খুচরো মূল্যে বিক্রি করা হবে।
একজন সরাসরি টিসিবি’র ট্রাক থেকে দিনে সর্বোচ্চ ২ থেকে ৪ কেজি চিনি, ২ কেজি মসুরডাল, ২ থেকে ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন। এছাড়াও, ডিলারদের মাধ্যমে সকল জেলা সদর ও উপজেলায় টিসিবি’র এই কার্যক্রম পরিচালিত হবে।