গ্রেনেড হামলার পরিকল্পনা, নীল নকশা ও বাস্তবায়ন হয়েছে তারেক রহমানের নির্দেশে : সেতুমন্ত্রী

170

নোয়াখালী , ২১ আগস্ট, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তারেক রহমানের সরাসরি নির্দেশে একুশে আগস্ট গ্রেনেড হামলার পরিকল্পনা, নীল নকশা ও বাস্তবায়ন হয়েছে।
শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যেই ২০০৪ সালের ২১ আগস্ট এ হামলা চালানো হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সেদিন তাঁকে (শেখ হাসিনা) হারালে আজকের এই উন্নয়নের বাংলাদেশ দেখা যেতো না।
সেতুমন্ত্রী আজ তার নির্বাচনী এলাকা কবিরহাট উপজেলার হাজী ইদ্রিস চত্বরে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ‘একুশে আগস্ট গেনেড হামলা’ দিবস উপলক্ষে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্ত্যবে এসব কথা বলেন।
কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমির সভাপতিত্বে প্রতিবাদ সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি।
মন্ত্রী বলেন, গত ৯ বছরে শেখ হাসিনা সরকার যে উন্নয়ন করেছে গত ১শ’ বছরে এই উন্নয়ন হয়নি। বিএনপি কথায় কথায় সংলাপের কথা বলে। কাদের সাথে সংলাপ করবো। ‘৭৫-এ বঙ্গবন্ধু’র হত্যাকারীদের বিচার যাতে না হয় সেই জন্য ইনডেমনিটি বিল করেছেন, হত্যাকারীদের পুরস্কৃত করেছেন জিয়াউর রহমান। হামলাকারীদের সাথে কোনো সংলাপ হবে না। হতে পারে না।
ওবায়দুল কাদের বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমেদকে ইঙ্গিত করে বলেন, তাকে কেউ অবরুদ্ধ করে রাখেনি। এলাকায় গত ২২ বছরে একটি উন্নয়ন কাজও যিনি করেননি তিনি আজ আমার উন্নয়ন কাজ দেখে আমার পদত্যাগ চাচ্ছেন। তিনি লন্ডনে অবস্থানরত নেতার সুদৃষ্টি কামনার জন্য এলাকায় এসে নাটক করছেন। তার এই অপপ্রচার ও মিথ্যাচারের বিচার জনগণ করবে।

image_printPrint