জয়পুরহাটে চার দিনব্যাপী কাব ক্যাম্পুরী সমাপ্ত

86

জয়পুরহাট, ১৩ এপ্রিল, ২০১৮ (বাসস) : ‘কাবিং করবো, ফুল হয়ে ফুটবো’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাটে শুরু হওয়া ৮ম জেলা কাব ক্যাম্পুরী আজ শুক্রবার সকালে শেষ হয়েছে।
শিশুদের সৎ, চরিত্রবান ও আদর্শ নাগরিক হিসাবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে পরিচালিত স্কাউটিং কার্যক্রমের অংশ হিসাবে জয়পুরহাটে চার দিনব্যাপী অষ্টম জেলা কাব ক্যাম্পুরীর মহাতাঁবু জলসায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আ ত ম আব্দুল্লাহেল বাকী।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্ষেতলাল উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার। বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটেসর সহকারি লিডার ট্রেনার সাংবাদিক শাহাদুল ইসলাম সাজু, প্রোগ্রাম চিফ হাবিবুর রহমান, জয়পুরহাট জোনের সহকারি পরিচালক আব্দুর রশিদ, সহকারি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হান্নান, জেলা স্কাউটসের সম্পাদক আবুল বাশার মন্ডল, আজিজার রহমান প্রমুখ।
ক্ষেতলাল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত চার দিনব্যাপী কাব ক্যাম্পুরীর উদ্বোধন করেন জেলা স্কাউটসের সভাপতি ও জেলা প্রশাসক মো. মোকাম্মেল হক। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ও জেলা স্কাউটসের কমিশনার মো. তোফাজ্জল হোসেন ক্যাম্পুরী চীফ ও ক্ষেতলাল উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার অতিরিক্ত ক্যাম্পুরী চীফ হিসেবে দায়িত্ব পালন করেন। জেলার পাঁচ উপজেলা থেকে ৩০টি কাব স্কাউট দলের ২১০ জন কাব, ৩০ জন ইউনিট লিডার ও ২০ জন কর্মকর্তা স্থানিয় পর্যায়ের এই কাব ক্যাম্পুরীতে অংশগ্রহণ করেন। প্রাথমিক পর্যায়ের শিশুদের আদর্শ নাগরিক হিসাবে গড়ে তোলার লক্ষে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে পরিচালনা করা হচ্ছে কাব স্কাউটিং কার্যক্রম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক জয়পুরহাট জেলায় ইতোমধ্যে শতভাগ বিদ্যালয়ে কাব ও স্কাউট দল গঠন সম্পন্ন করা হয়েছে। ২০১৭ সালের জাতীয় পর্যায়ের ফলাফলে এই জেলার ৫৪ জন শিশু কাব স্কাউটদের সর্বোচ্চ আ্যওয়ার্ড ‘শাপলা কাব অ্যাওয়ার্ড’ লাভ করায় রাজশাহী বিভাগের মধ্যে শ্রেষ্ঠ হয়েছে হয়েছে জয়পুরহাট জেলা।

image_printPrint