হোয়াইট হাউস ছাড়ার প্রথমবারের মতো নিউইয়র্কে ট্রাম্প

514

নিউইয়র্ক, ৯ মার্চ, ২০২১(বাসস ডেস্ক): যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউস ছাড়ার পর প্রথমবারের মতো সোমবার নিজ শহর নিউইয়র্কে ফিরেছেন।
গত ২০ জানুয়ারি ট্রাম্প হোয়াইট হাউস ছেড়েছেন। বর্তমানে তিনি ফ্লোরিডার মার-এ-লাগোতে বাস করছেন। তবে তিনি ম্যানহাটনের ফিফথ এভিনিউতে ট্রাম্প টাওয়ারের শীর্ষে তার বিলাবহুল আবাসস্থলও রক্ষণাবেক্ষণ করছেন।
রোববার রাতে এসে পৌঁছানোর পর তাকে খুব অল্প সময়ের জন্যে দেখা গেছে। নিউইয়র্ক পোস্টে প্রকাশিত একটি ছবিতে তাকে তার কালো এসইউভি’র পেছনের জানালা দিয়ে একজনের সমর্থকের উদ্দেশ্যে হাত নাড়তে দেখা গেছে। ওই সমর্থক একাই ট্রাম্পকে শুভেচ্ছা জানাতে রাস্তায় দাঁড়িয়েছিল।
তবে সোমবার দুপুরে প্রায় ২০ সমর্থকককে ট্রাম্প টাওয়ারের সামনে শান্তিপূর্ণভাবে সমাবেশ করতে দেখা গেছে। তবে তাদের মধ্যে কেউ বলতে পারেনি ট্রাম্প শুভেচ্ছা জানাতে নিচে নেমে আসবেন কি-না। যেমনটা তিনি আগে করেছেন। এদিকে টাওয়ারটি উল্লেখযোগ্য সংখ্যক পুলিশ পরিবেষ্টিত রয়েছে।
ট্রাম্পের নিউইয়র্কে আসার বিষয়ে তার অফিস থেকে কোন বিবৃতি দেয়া হয়নি। এছাড়া সাবেক প্রেসিডেন্টের নিরাপত্তার দায়িত্বে থাকা সিক্রেট সার্ভিসের কাছে জানতে চাওয়া হলে তারাও কোন তথ্য সরবরাহ করে নি।