বাসস দেশ-৩৯ : রিহ্যাব ও বিএলডিএ’র সুপারিশ পর্যালোচনায় ওয়াকিং কমিটি গঠন করা হয়েছে : এলজিআরডি মন্ত্রী

143

বাসস দেশ-৩৯
তাজুল-ড্যাপ-বাস্তবায়ন
রিহ্যাব ও বিএলডিএ’র সুপারিশ পর্যালোচনায় ওয়াকিং কমিটি গঠন করা হয়েছে : এলজিআরডি মন্ত্রী
ঢাকা, ৭ই মার্চ, ২০২১ (বাসস) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ডিটেইল্ড এরিয়া প্ল্যান(ড্যাপ) বাস্তবায়নে রিহ্যাব ও বিএলডিএ’র সুপারিশ পর্যালোচনার জন্য একটি ওয়াকিং কমিটি গঠন করা হয়েছে।
তিনি আজ রাজধানীর একটি হোটেলে ড্যাপ বাস্তবায়নে রিয়েল এস্টেট এন্ড হাউজিং এসোসিয়েশন(রিহ্যাব) ও বাংলাদেশ ল্যান্ড ডেভলপারস এসোসিয়েশন( বিএলডিএ)’র প্রতিনিধিদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় এ কথা বলেন।
মো. তাজুল ইসলাম বলেন, ড্যাপ বাস্তবায়নে রিহ্যাব এবং বিএলডিএ’রর পক্ষ থেকে বেশ কিছু সুনির্দিষ্ট সুপারিশ ও মতামত তুলে ধরা হয়েছে।
তিনি বলেন, এসব মতামত ও সুপারিশ পর্যালোচনার জন্য গৃহায়ণ ও গণপূর্ত সচিবকে আহ্বায়ক করে একটি ওয়ার্কিং কমিটি গঠন করা হয়েছে। কমিটি সুপারিশগুলো পর্যালোচনা করে সারসংক্ষেপ তার মন্ত্রণালয়ে উপস্থাপন করবেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তাজুল ইসলাম বলেন, বিভিন্ন সময়ে ঢাকা নগরীতে অপরিকল্পিতভাবে অবকাঠামো নির্মাণ করা হয়েছে। এতে করে অনেক সমস্যার সৃষ্টি হয়েছে।
তিনি বলেন, আর যাতে অপরিকল্পিতভাবে অবকাঠামো নির্মাণ না হয়, সেজন্য ড্যাপ বাস্তবায়নের কোন বিকল্প নেই। আইন লঙ্ঘন করে কেউ কোনো কিছু করলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
সভায় অন্যান্যের মধ্যে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, গৃহায়ণ ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার, রাজউকের চেয়ারম্যান ড. সাঈদ হাসান শিকদার, ড্যাপের প্রকল্প পরিচালক মো. আশরাফুল ইসলাম, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও বিএলডিএর সভাপতি আহমেদ আকবর সোবহান এবং রিহ্যাবের সভাপতি আলমগীর শামসুল আলামিন উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএএস/১৮৩০/কেকে