বাসস দেশ-৩৪ : নীলফামারীতে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

84

বাসস দেশ-৩৪
ঐতিহাসিক ৭ মার্চ-নীলফামারী
নীলফামারীতে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ পালিত
নীলফামারী,৭ মার্চ ২০২১ (বাসস): জেলায় আজ যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে।
আজ রোববার সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন সরকারি ও বেসরকারি ভবন, শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন ভবনে জাতীয় পতাকা উত্তোলন এবং সকাল সাড়ে নয়টার দিকে জেলা শহরের বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পু®পস্তবক অর্পণ করা হয়।
প্রথমে জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ ও জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন পুষ্পমাল্য অর্পণ করেন।
পরে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, জেলা স্কাউটস, ও সামাজিক সংগঠনের সদস্যরা পুস্পস্তবক অর্পণ করেন।
সকাল ১০টার দিকে সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ‘বঙ্গবন্ধু এবং বাংলাদেশ শীর্ষক ভার্চ্যুয়াল আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
আলোচনাসভায় নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আফতাবউদ্দিন সরকার প্রমুখ বক্তব্য রাখেন।
শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুজার রহমান ও সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান প্রমুখ এ আলোচনাসভায় অংশগ্রহন করেন।
অন্যদিকে সকাল ১০টার দিকে জেলা আওয়ামীলীগের উদ্যোগে বঙ্গবন্ধু চত্বরে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মমতাজুল হক।
এদিকে সকাল সাড়ে ১০টার দিকে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের মিলনায়তনে মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে আলোচনাসভা অনুষ্ঠিত হয় ও বিকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসনের উদ্য্যোগে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
এছাড়াও, বেলা ১১টার দিকে নীলফামারী সরকারি মহিলা কলেজ ও মশিউর রহমান ডিগ্রি কলেজে পৃথক আলোচনাসভা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। বিকাল ৩টার দিকে সদর থানার উদ্যোগে থানা চত্বরে আয়োজনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
বাসস/এনডি/সংবাদদাতা/১৮২০/এমকে