লোপেতেগুয়েকে লা লিগায় প্রথম জয় উপহার দিলেন বেল

105

মাদ্রিদ, ২০ আগস্ট, ২০১৮ (বাসস) : নতুন কোচ জুলেন লোপেতেগুয়ের অধীনে জয় দিয়ে লা লিগা মৌসুম শুরু করেছে রিয়াল মাদ্রিদ। গেতাফের বিপক্ষে গ্যারেথ বেলের অসাধারণ নৈপুণ্যে ২-০ গোলের জয় দিয়ে লিগে শুভ সূচনা করেছে গ্যালাকটিকোরা। ক্রিস্টিয়ানো রোনাল্ডো বিহীন এটাই রিয়ালের প্রথম লা লিগা ম্যাচ।
ম্যাচের শুরুতে বেলের দারুন একটি ডাইভিং হেড ক্রসবারে লাগলে এগিয়ে যাওয়া হয়নি রিয়ালের। কিন্তু ২০ মিনিটে বেলের সহযোগিতায় ডানি কারভাহালের লুপিং হেড গোলের ঠিকানা খুঁজে পেলে রিয়াল এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধের শুরুতে দারুণ এক ফিনিশিংয়ে গেতাফে গোলরক্ষক ডেভিড সোরিয়াকে বোকা বানান বেল। এই গোলে রিয়ালের জয় নিশ্চিত হয়। চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লিভারপুলের বিপক্ষে ৩-১ গোলের জয়ের ম্যাচটিতে ওয়েলস তারকা বেল দুই গোল করেছিলেন। ঐ ম্যাচের পরে সানতিয়াগো বার্নাব্যুর সমর্থকরা কালই প্রথম ঘরের মাঠে বেলকে পেয়েছে। যে কারনে তারকা এই স্ট্রাইকারকে দাঁড়িয়ে অভিবাদন জানাতে ভুল করেনি স্বাগতিকরা।
উয়েফা সুপার কাপে বুধবার এ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৪-২ গোলের হতাশাজনক পরাজয়ের পর লোপেতেগুয়ের অধীনে এই জয়টা কিছুটা হলেও রিয়ালকে স্বস্তি এনে দিয়েছে। অন্তত লিগের প্রথম ম্যাচটাতো লোপেতেগুয়ের জন্য জয়ের মাধ্যমে শেষ হলো। আগেরদিন বার্সেলোনাও জয় দিয়ে লিগে যাত্রা শুরু করেছে। তবে রায়ো ভায়োকানোকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে লিগ শুরু করা সেভিয়া গোল ব্যবধানে এগিয়ে টেবিলের শীর্ষস্থানটি ধরে রেখেছে।
নতুন চুক্তিভুক্ত থিবাট কোর্তোয়ার পরিবর্তে লোপেতেগুয়ে আবারো কোস্টা রিকান কেইলর নাভাসের ওপরই গোলবার সামলানোর দায়িত্ব দিয়েছিলেন। লুকা মড্রিচের স্থানে অবশ্য মূল একাদশে নেমেছিলেন স্প্যানিশ মিডফিল্ডার ডানি সেবালোস। সুপার কাপেও মড্রিচ দ্বিতীয়ার্ধে বদলী হিসেবে মাঠে নেমেছিলেন।
ম্যাচে ৭৮ শতাংশ বল কাল নিজেদের নিয়ন্ত্রনে রেখেছিল রিয়াল। গেতাফেকে তারা খুব কম সুযোগই দিয়েছে। রিয়ালের মুহুর্মুহূ আক্রমণকে প্রতিহত করতে গিয়ে গেতাফের ৭জন খেলোয়াড়কে হলুদ কার্ড হজম করতে হয়েছে। ম্যাচের শুরুতেই মার্সেলোর নিখুঁত ক্রস থেকে বেলের ডাইভিং হেড বারে না লাগলে তখনই এগিয়ে যেতে পারতো রিয়াল। এর মাধ্যমে টানা চতুর্থ বছরের মত মৌসুমের প্রথম ম্যাচে প্রথম গোল করা থেকে ব্যর্থ হলেন বেল। তবে স্প্যানিশ ডিফেন্ডার কারভাহাল কোন ভুল করেননি। বেলের ক্রস থেকে বেশ খানিকটা দুর থেকে কারভাহালের লুপিং হেডের বলটি জালে জড়ালে এগিয়ে যায় স্বাগতিকরা। এরপর বেলের মতই স্প্যানিশ উইঙ্গার মার্কো আসেনসিওর শটটি বারে লেগে ফেরত আসে।
বিরতির ৬ মিনিট পরে আসেনসিও সেন্টার-ব্যাক ডিনে ডাকোনামের কাছ থেকে বল ছিনিয়ে নিয়ে বেলের দিকে বাড়িয়ে দিলে এবার আর গেতাফেকে কোন ছাড় দেননি বেল। জোড়ালো শটে তিনি সোরিয়াকে বোকা বানান। ম্যাচ শেষে আসেনসিও বলেছেন, মৌসুমের শুরুটা ভাল করা সবসময়ই জরুরি। আমরা দারুন খেলেছি। আজ আমরা নতুন একটি মৌসুম শুরু করলাম। ম্যাচ-বাই-ম্যাচ আমাদের এগিয়ে যেতে হবে। কিন্তু তারপরেও মৌসুমের শুরুটা ভালই হয়েছে। ক্রিস্টিয়ানো চলে গেলেও আমরা এখনো ভাল দল। আমরা সবাই কঠোর পরিশ্রম করছি যা আমাদের খেলায় ফুটে উঠেছে। সুপার কাপের পরাজয় পিছনে ফেলে আমাদের লড়াইয়ে ফিওে আসাটা জরুরী ছিল।

image_printPrint