বিএনপি দেশের জন্য কাজ করেনি, নিজেদের পকেট ভারি করেছে : পরিকল্পনামন্ত্রী

786

টাঙ্গাইল, ১২ এপ্রিল, ২০১৮ (বাসস) : পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বিএনপি কোন সময়ই দেশের জন্য কাজ করেনি, তারা শুধু নিজেদের পকেট ভারি করতে কাজ করেছে।
বৃহস্পতিবার বিকেলে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গার জিতেন্দ্র বালা উচ্চ বালিকা বিদ্যালয়ের নতুন তিন তলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।
তিনি অভিযোগ করেন, বিএনপি নির্বাচনে না এসে নির্বিচারে মানুষ হত্যায় লিপ্ত থাকে। তারা যদি দেশের জন্য কাজ করতো তাহলে তারা দীর্ঘদিন ক্ষমতায় থাকা সত্ত্বেও দেশের উন্নয়ন করেনি কেন?
পরিকল্পনামন্ত্রী বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ শেষ করতে দিনরাত পরিশ্রম করে চলেছেন। বঙ্গবন্ধু চেয়েছিলেন এদেশের স্বাধীনতা ও অর্থনৈতিক মুক্তি। তিনি বলেন, ‘স্বাধীনতা পেলেও আজও আমাদের অর্থনৈতিক মুক্তি আসেনি। যারা মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও জাতির পিতাকে স্বীকার করে না, তাদের দেশের প্রতি কোন মমত্ব বোধ নেই। তাদের দিয়ে এদেশের উন্নয়ন হবে না। আমরা চাই সবাইকে নিয়ে দেশকে এগিয়ে নিতে।’
দেশবরেণ্য অর্র্থনীতিবিদ ও জিতেন্দ্র বালা উচ্চ বালিকা বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ড. দেবপ্রিয় ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বক্তৃতা করেন।