আইপিএলে খেলতে মুখিয়ে আছেন স্মিথ

380

সিডনি, ২৪ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : দিল্লি ক্যাপিটালসের হয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরে খেলতে মুখিয়ে আছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। ১৪তম আসরের নিলামে স্মিথকে ২ কোটি ২০ লাখ রুপিতে কিনে নিয়েছে দিল্লি। তাই স্মিথের বিক্রির মূল্য নিয়ে আলোচনা শুরু হয়।
অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক তো সরাসরি বলেই দিয়েছেন, আইপিএলে খেলতে যাবার আগে স্মিথ যদি ইনজুরিতে পড়ে, তবে অবাক হবেন না। মাত্র ২ কোটি রুপিতে পরিবার এবং দেশ ছেড়ে ১১ সপ্তাহের জন্য ভারতে যাবেন না স্মিথ।
কিন্তু ক্লার্কসহ ও অন্যান্যদের সমালোচনার জবাব দিয়ে, আইপিএল নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন স্মিথ। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে স্মিথ লিখেছেন, ‘আমার মনে হয় আমাদের দল এবং কোচ অসাধারণ। রিকি পন্টিংয়ের সঙ্গে আবার কাজ করতে পারবো। তার সঙ্গে কাজ করতে তর সইছে না। আমি সত্যিই এই বছর দলটির সাথে যোগ দিতে রোমাঞ্চিত হয়ে আছি। ভারতে এসে কিছু স্মরণীয় মুহূর্ত তৈরি করার জন্য আমি মুখিয়ে আছি। আশা করি, গত বছরের চেয়ে আরও ভালো করতে দলকে সাহায্য করতে পারবো।’
আইপিএলের ২০১৮ সালের নিলামে স্মিথকে ১২ কোটি ৫০ লাখ রুপিতে দলে নিয়েছিল রাজস্থান রয়্যালস। পরে দলে অধিনায়কত্বও পান করেন তিনি। কিন্তু বল বিকৃতির কারনে সবধরনের ক্রিকেটে নিষিদ্ধ হওয়ায় ঐ আসরে আইপিএলে খেলতে পারেননি তিনি। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর রাজস্থানের হয়ে গত আসরে খেলতে নামেন স্মিথ। কিন্তু গত আসরে দলকে সাফল্য এনে দিতে পারেননি তিনি।
আট দলের মধ্যে পয়েন্ট টেবিলে সবার নিচে ছিলো রাজস্থান। ব্যাট হাতে ২৫ দশমিক ৯১ গড়ে তিনটি হাফ-সেঞ্চুরিতে ৩১১ রান করেন স্মিথ। ১৩তম আসরে দল খারাপ করায় স্মিথকে ছেড়ে রাজস্থান।
এবার নিলাম থেকে স্মিথকে কিনে নেয় গত আসরে ফাইনাল খেলা দিল্লি।