বাসস দেশ-৫২ : সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে মন্ত্রী প্রতিমন্ত্রী ও বিভিন্ন নেতৃবৃন্দের শোক

243

বাসস দেশ-৫২
মকসুদ-শোক
সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে মন্ত্রী প্রতিমন্ত্রী ও বিভিন্ন নেতৃবৃন্দের শোক
ঢাকা, ২৩ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : প্রখ্যাত সাংবাদিক, কলাম লেখক ও গবেষক সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।
আজ পৃথক শোক বার্তায় তারা সৈয়দ আবুল মকসুদের রুহের মাগফেরাত কামনা করেছেন এবং তার পরিবারের শোকসন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।
তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, দলের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, মৎস ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ, ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম, দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক ও উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এবং জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।
শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, সৈয়দ আবুল মকসুদ সহজাত লেখনীর মাধ্যমে আমাদের সমাজ, সাহিত্য ও সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন। জীবনের সূক্ষাতিসূক্ষ নানাবিধ অনুষঙ্গের অন্বেষণ ও বিশ্লেষণের মাধ্যমে তিনি বাংলা সাহিত্য-সংস্কৃতিকে অনন্য উচ্চতায় উন্নীত করেছেন।
তারা বলেন, তিনি শুধু সাহিত্য-সংস্কৃতিকেই লালন করেননি, অধিকন্তু পরম মমতায় ধারণ করেছেন পরিবেশ-প্রতিবেশকে। একটি বাসযোগ্য ধরিত্রী গড়ে তুলতে তার উচ্চকিত ভূমিকা অনুপ্রেরণা জাগানীয়া। তার কলম থেমে যাওয়া জাতির এক অপূরণীয় ক্ষতি। তার সৃজনশীল ও গবেষণামূলক কর্মকান্ডের মাধ্যমে তিনি প্রজন্মের আলোর দিশারী হয়ে আমাদের মাঝে বেঁচে থাকবেন।
বাসস/সবি/এমএসএইচ/২২৩৩/-এবিএইচ