রোনাল্ডোর জোড়া গোলে জুভেন্টাসের জয়

290

তুরিন, ২৩ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : ক্রিস্টিয়ানো রোনাল্ডোর দুই গোলে তলানির দল ক্রোটনকে ৩-০ গোলে পরাজিত করে সিরি-এ লিগের শিরোপা দৌঁড়ে আবারো নিজেদের দারুনভাবে ফিরিয়ে এনেছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস।
পর্তুগীজ সুপারস্টার রোনাল্ডো বিরতির আগেই জুভেন্টাসকে ২-০ গোলের লিড এনে দেন। ৬৬ মিনিটে কর্ণার থেকে প্রাপ্ত বলে বাকি গোলটি করেছেন ওয়েস্টন ম্যাককিনি। এই জয়ে টেবিলের শীর্ষে থাকা ইন্টার মিলানের থেকে জুভেন্টাসের পয়েন্টের ব্যবধান কমে দাঁড়িয়েছে আট।
আন্দ্রে পিরলোর দল রোমাকে এক পয়েন্টের ব্যবধানে পিছনে ফেলে টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে। অবশ্য এ কারনে তারা রোমাকে ধন্যবাদ দিতেই পারে। রোববার বেনভেন্টোর সাথে গোলশুন্য ড্র করে রোমা এগিয়ে যাবার সুযোগ হাতছাড়া করায় জুভেন্টাসের জন্য উপরে ওঠার পথ সহজ হয়ে যায়। দ্বিতীয় স্থানে থাকা এসি মিলানের থেকে জুভেন্টাস চার পয়েন্ট পিছিয়ে রয়েছে। মৌসুমের শুরু থেকেই উড়তে থাকা এসি মিলান শেষ পাঁচটি লিগ ম্যাচের তিনটিতেই পরাজিত হয়ে নিজেদের আধিপত্য ধরে রাখতে ব্যর্থ হয়েছে। রোববার তারা মিলান ডার্বিতে ইন্টারের কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয়।
তুরিনের আলিয়াঁজ এরিনাতে ম্যাচের ৩৮ মিনিটে এ্যালেক্স সান্দ্রোর সহায়তায় স্বাগতিক জুভেন্টাসকে লিড এনে দেন রোনাল্ডো। প্রথমার্ধের ইনজুরি টাইমে এ্যারন রামসের দারুন এক পাসে ব্যবধান দ্বিগুন করার পাশাপাশি নিজের দ্বিতীয় গোল পূরণ করেন পর্তুগীজ এই তারকা। ৬৬ মিনিটে কর্ণার থেকে ম্যাককিনি দুর্দান্ত ফিনিশিংয়ে দলের বড় জয় নিশ্চিত করেন। পুরো ম্যাচে ভঙ্গুর ক্রোটনের দূর্বলতা যেন আরো বেশী করে ফুটে উঠেছিল। একটি ভাল সুযোগও কাল তারা তৈরী করতে পারেনি।
টানা ১০ম লিগ শিরোপা জয়ের মিশনে এগিয়ে যাওয়া জুভেন্টাস শীর্ষ দুই মিলান ক্লাবের থেকে এক ম্যাচ কম খেলেছে। অন্যদিকে লিগে টানা পঞ্চম পরাজয়ে ক্রোটন তলানিতেই রয়েছে।