এসি মিলানকে ৩-০ গোলে পরাজিত করে আরো এগিয়ে গেল ইন্টার মিলান

598

মিলান, ২২ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ৩-০ গোলে পরাজিত করে সিরি-এ লিগের শীর্ষে থাকা ইন্টার মিলান প্রতিবেশীদের সাথে ব্যবধান আরো বাড়িয়ে নিয়েছে। ম্যাচে দুই গোল করেছেন লটারো মার্টিনেজ। তৃতীয় গোলটি করেছেন রোমেলু লুকাকু।
২০১০ সালে সর্বশেষ হোসে মরিনহোর অধীনে সিরি-এ লিগের শিরোপার পাশাপাশি ট্রেবল জয় করেছিল ইন্টার মিলান। এন্টোনিও কন্টের দল দ্বিতীয় স্থানে থাকা এসি মিলানকে এই জয়ের মাধ্যমে চার পয়েন্ট পিছনে ফেলেছে।
কালকের ম্যাচে জয়ের নায়ক ছিলেন বেলজিয়ান তারকা লুকাকু। ৫ ও ৫৭ মিনিটে মার্টিনেজের দুই গোলের যোগানদাতাও ছিলেন লুকাকু। এরপর ৬৬ মিনিটে নিজে করেছেন এক গোল। মৌসুমে এটি তার ১৭তম গোল, একইসাথে সিরি-এ লিগের চলতি আসরের সর্বোচ্চ গোলদাতাও এখন লুকাকু।
২০১১ সালের পর প্রথমবারের মত সিরি-এ লিগের শিরোপার সন্ধানে থাকা মিলান মৌসুমে প্রথমবারের মত পরপর দুই ম্যাচে পরাজয়ের অভিজ্ঞতা পেল। এ নিয়ে শেষ আট ম্যাচে তাদের পরাজয়ের সংখ্যা চতুর্থ। করোনাভাইরাসের কারনে সান সিরোতে কাল দর্শকশুন্য স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে। কিন্তু তারপরেও মৌসুমের দ্বিতীয় মিলান ডার্বিতে স্টেডিয়ামের বাইরে ছিল হাজারো সমর্থকের উপস্থিতি। এটি ছিল এবারের মৌসুমের তৃতীয় ডার্বি। লিগের প্রথম ম্যাচটি মিলান ২-১ ব্যবধানে জিতেছিল। এরপর ইতালিয়ান কাপের কোয়ার্টার ফাইনালে ইন্টার একই ব্যবধানে জয়ী হয়।
শনিবার ইন্টারের সাবেক ডিফেন্ডার মাউরো বেলুগি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৭১ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। যে কারনে ম্যাচ শুরুর আগে এক মিনিট নিরবতা পালন করা হয়।
ইউরোপীয়ান প্রতিযোগিতা থেকে আগেই বিদায় নেয়ায় ইন্টার বেশ সতেজভাবেই কাল খেলতে নেমেছিল। অন্যদিকে ইউরোপাা লিগে রেড স্টার বেলগ্রেডের সাথে ২-২ গোলে ড্র করে মিলান কিছুটা হলেও আত্মবিশ^াসের ঘাটতিতে ছিল। ৫ মিনিটে ডানদিক থেকে লুকাকুর ক্রস মিলান ডিফেন্ডার সাইমন কায়ার রুখে দিলেও ফিরতি বলে ঠিকই ইন্টারকে এগিয়ে দিয়েছেন মার্টিনেজ। ২৫ মিনিট পর জøাটান ইব্রাহিমোভিচ জটলার মধ্য থেকে ব্যাক হিলে ফ্লিক করলে ইন্টার গোলরক্ষক সামির হানডানোভিচ দারুন দক্ষতায় ইন্টারকে রক্ষা করেন। বিরতির ঠিক আগে ক্রিস্টিয়ান এরিকসেনের ফ্রি-কিক থেকে মিলান স্ক্রিনিয়ারের হেড পোস্টের বাইরে দিয়ে চলে গেলে ইন্টারের ব্যবদান দ্বিগুন হয়নি।
বিরতির পর ইব্রাহিমোভিচের দুটি শট রুখে দেন হানডানোভিচ। ইভান পেরিসচকে হতাশ করেন গিয়ানলুইগি ডোনারুমা। কিন্তু এই সুযোগে ব্যবধান দ্বিগুন করেন মার্টিনেজ। ৫৭ মিনিটে পেরিসিচের পুল-ব্যাক থেকে লুকাকু ও আচরাফ হাকিমির সহায়তায় মার্টিনেজ নিজের দ্বিতীয় গোল পূর্ন করেন। এক মিনিট পরেই লুকাকুকে গোল করতে দেননি ডোনারুমা। কিন্তু ৬৬ মিনিটে আর শেষ রক্ষা হয়নি। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই স্ট্রাইকার ইন্টারের হয়ে তৃতীয় গোলটি করেন। ১৯৫০ সালে বেনিটো লোরেঞ্জির পর প্রথম খেলোয়াড় হিসেবে টানা চারটি মিলান ডার্বিতে গোল করলেন লুকাকু।