বাসস দেশ-৫২ : ময়মনসিংহে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

219

বাসস দেশ-৫২
একুশে-ময়মনসিংহ
ময়মনসিংহে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
ময়মনসিংহ, ২১ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের প্রথম প্রহরে নগরীর টাউন হল কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিবসের কর্মসুচি শুরু হয়।
গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি প্রথম পুষ্পার্ঘ অর্পণ করে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে একে-একে সংরক্ষিত সংসদ সদস্য মনিরা সুলতানা মণি, ময়মনসিংহ সিটি মেয়র ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার কামরুল হাসান, অতিরিক্তি ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশীদ, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার আহমার উজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেনসহ সদস্য বৃন্দ, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, জাতীয় পার্টি মহানগরের সভাপতি জাহাঙ্গীর আহমেদসহ বাংলাদেশ ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণসহ সর্বস্তরের মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
দিবসটি উদযাপন উপলক্ষে বিভিন্ন সরকারি, বেসরকারী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অধঃনমিত রাখা হয়।
এছাড়াও জেলা প্রশাসনের উদ্যোগে ভাষা আন্দোলনভিত্তিক চিত্রাংকন প্রতিযোগিতা জেলা তথ্য অফিসির উদ্যোগে প্রামাণ্য চিত্র প্রদশর্নী অনুষ্ঠিত হয়। শিল্পকলা একাডেমিতে দিবসটির তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মিজানুর রহমান এতে সভাপতিত্ব করেন।
এদিকে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে গল্প লেখা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি এবং চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
বাসস/এনডি/সংবাদদাতা/২১৫০/কেজিএ