বাসস দেশ-৫০ : সাংবাদিক মুজাক্কিরের হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

222

বাসস দেশ-৫০
মুজাক্কির-মানববন্ধন
সাংবাদিক মুজাক্কিরের হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ
নোয়াখালী, ২১ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : জেলায় পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের খুনীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ করেছে জেলা ও বিভিন্ন উপজলোয় কর্মরত সাংবাদিকরা।
আজ দুপুর ১২ টায় নোয়াখালী প্রেস ক্লাব, কোম্পানীগঞ্জ উপজেলা ও চাটখিল উপজেলায় মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সাংবাদিক ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সংহতি প্রকাশ করনে।
মানববন্ধনে বক্তারা খুনের সঙ্গে জড়িত সকল আসামিদের আগামি ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান। তারা হত্যায় জড়িত ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেস ক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার শিকদার, দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি ও প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলমগীর ইউসুফ, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দেশ রূপান্তরের জেলা প্রতিনিধি জামাল হোসেন বিষাদ, ইন্ডিপেন্ডেন্ট টিভির জেলা প্রতিনিধি ও যায় যায় দিনের স্টাফ রিপোর্টার আবু নাছের মঞ্জু, এটিএন বাংলা ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি ফুয়াদ হোসেন, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মাহবুবুর রহমানসহ সাংবাদিক নেতৃবৃন্দ।
এদিকে নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের নিহতের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে প্রেস ক্লাব কোম্পানীগঞ্জ। আজ উপজেলার বসুরহাট বাজারের বঙ্গবন্ধু চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, কোম্পানীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এইচএম মান্নান মুন্না, প্রেস ক্লাব কোম্পানীগঞ্জের সভাপতি হাসান ইমাম রাসেল, প্রেস ক্লাব কোম্পানীগঞ্জের সেক্রেটারি গিয়াস উদ্দিন রনিসহ অন্যান্য নেতৃবৃন্দ।
মানববন্ধনে বক্তারা রাজনৈতিক সহিসংসতার বলি হওয়া এই তরুণ সংবাদকর্মীর নিহতের ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। মানববন্ধন শেষে একটি প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কোম্পানীগঞ্জ উপজেলা প্রেস ক্লাবে এসে শেষ হয়।
অপরদিকে, ঘটনায় প্রতিবাদে সমাবেশ করেছে চাটখিল উপজেলার সাংবাদিকরা। চাটখিল পৌর শহরের প্রধান সড়কে দুপুরে অনুষ্ঠিত চাটখিল উপজেলা প্রেস ক্লাব ও সাংবাদিক ফোরামের উদ্যোগে আয়োজিত এই সমাবেশে উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কামরুল কাননের সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্রেস ক্লাব সভাপতি মিজানুর রহমান বাবর, সাংবাদিক ফোরাম সভাপতি আবু তৈয়ব, সাংবাদিক ইয়াছিন চৌধুরী, আনিস আহমেদ হানিফ, জাহাঙ্গীর আলম, স্বপন পাটোয়ারী, সাইফুল ইসলাম রিয়াদ, নজরুল দেওয়ান ও মহি উদ্দিন বাবু প্রমুখ।
সমাবেশে বক্তারা সাংবাদিক মুজাক্কিরের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবি জানান।
উল্লেখ্য, শুক্রবার বিকাল ৫টায় উপজেলার চরফকিরা ইউনিয়নের চাপরাশিরহাটে দু’গ্রুপের সংঘর্ষ চলাকালে সংঘর্ষের চিত্র ধারনের সময় গুলিবিদ্ধ হন সাংবাদিক মুজাক্কির। গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেয়া হয়। পরে, অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ১০টা ৪৪ মিনিটে মুজাক্কিরের মৃত্যু হয়।
বাসস/এনডি/সংবাদদাতা/২১৩৫/কেজিএ