বাসস দেশ-৪৮ : আবুল হাসনাত সৎ, সাহসী ও প্রচারবিমুখ নেতা ছিলেন : ডিএসসিসি মেয়র

226

বাসস দেশ-৪৮
ডিএসসিসি-মেয়র-হাসনাত
আবুল হাসনাত সৎ, সাহসী ও প্রচারবিমুখ নেতা ছিলেন : ডিএসসিসি মেয়র
ঢাকা, ১৭ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আবুল হাসনাত বেপারী ছিলেন সৎ ও প্রচারবিমুখ আওয়ামী লীগ নেতা।
আজ রাত বাদ এশা চকবাজার শাহী জামে মসজিদে আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী আবুল হাসনাত বেপারীর নামাজে জানাজা পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে মেয়র এ কথা বলেন।
ব্যারিস্টার তাপস বলেন, ওয়ান ইলেভেনের সময় যখন বেশিরভাগ লোকই পাশের এই জাতীয় কারাগারে বন্দি আমাদের জাতীয় নেতাদের কাছে যায়নি, কেউ দেখতে আসেনি, জিজ্ঞাসাও করেনি যে কে কি অবস্থায় আছে? তখন আবুল হাসনাত সাহেব তাঁদের খোঁজখবর নিয়েছেন, রান্না করে খাইয়েছেন।
মেয়র বলেন, ‘আজকে যখন আমরা সবাই শুধু সেলফি তুলে বেড়াই, প্রচার করে বেড়াই তখন আবুল হাসনাত সাহেব কোনদিনও সেলফি তুলেননি, প্রচারও করে বেড়াননি। তিনি আওয়ামী লীগের জন্য এত অবদান রেখে গেছেন, সেজন্য কোনদিন কিছু চাননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন-যেখানে-যথার্থ মনে করেছেন, তাঁকে সে দায়িত্ব দিয়েছেন। প্রয়াত আবুল হাসনাত বেপারী সেই দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেছেন।’
প্রয়াত আবুল হাসনাতের রুহের মাগফেরাত কামনা করে মেয়র বলেন, তিনি একজন ভালো মানুষ ছিলেন, সৎ মানুষ ছিলেন। আল্লাহ রাব্বুল আলামীন আবুল হাসনাতকে কবুল করে নিন।
মরহুমের নামাজে জানাজা শেষে ডিএসসিসি মেয়র মরহুমের মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।
এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, সাবেক সংসদ সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবির, ঢাকা উত্তর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোরশেদ হোসেন কামাল এবং ডিএসসিসির বিভিন্ন বোর্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএসএইচ/২৩০৬/এবিএইচ