আগামী নির্বাচনে স্বাধীনতা বিরোধীদের পরাজিত করতে হবে : মুক্তিযুদ্ধ বিষযক মন্ত্রী

228

ঢাকা, ১৮ আগস্ট, ২০১৮ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করতে আগামী নির্বাচনে স্বাধীনতা বিরোধীদের পরাজিত করতে হবে।
আজ গাজীপুরের কালিয়াকৈরের চাপাইর ইউনিয়নে জাতীয় শোক দিবস উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
বঙ্গবন্ধুর সপরিবারে হত্যাকারী স্বাধীনতা বিরোধীদের বাংলাদেশের রাজনীতিতে পুন:প্রতিষ্ঠিত হওয়া বাঙালি জাতির জন্য এক কলঙ্কজনক অধ্যায় উল্লেখ করে মন্ত্রী বলেন, এ কলঙ্ক থেকে জাতিকে মুক্ত করতে আগামী নির্বাচনে আবার নৌকায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার কায়েম করতে হবে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারী স্বাধীনতা বিরোধীরা এখনও দেশ-বিদেশে ষড়যন্ত্রে লিপ্ত। বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সাজা প্রাপ্ত খুনিদের দেশে আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। বঙ্গবন্ধুর হত্যাকান্ডের সঙ্গে জড়িত মূল পরিকল্পনাকারীদেরও বিচার করতে হলে আবারও নৌকায় ভোট দিতে হবে।
মোজাম্মেল হক বাংলাদেশের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।
তিনি বলেন, বঙ্গবন্ধু জীবিত থাকলে বাংলাদেশ অনেক আগে উন্নত দেশে পরিণত হত। তাই বঙ্গবন্ধুর নীতি ও আদর্শ বাস্তবায়নের মাধ্যমে প্রধানমন্ত্রী শখ হাসিনার নেতৃত্বে তাঁর অসমাপ্ত কাজ সম্পন্ন করতে হবে।
শোক সভায় গাজীপুর জেলা ও কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।