বাসস দেশ-৫৬ : রাজধানীতে অস্ত্রসহ পেশাদার ডাকাত দলের ৫সদস্য গ্রেফতার

256

বাসস দেশ-৫৬
ডাকাত- গ্রেফতার
রাজধানীতে অস্ত্রসহ পেশাদার ডাকাত দলের ৫সদস্য গ্রেফতার
ঢাকা, ১০ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের একটি দল অস্ত্রসহ পেশাদার ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেফতার করেছে।
তারা হচ্ছে,শাওন আহম্মেদ জয়, জাহিদুল ইসলাম, ইয়ামিন, হৃদয় ও বাবুল।
এ সময় তাদের কাছ থেকে একটি চাপাতি, তিনটি চাকু, লুন্ঠনকৃত টাকা, ১১টি মোবাইল ফোন ও ডাকাতির কাজে ব্যবহৃত দুইটি পিকআপ জব্দ করা হয়।
ডিএমপি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, মঙ্গলবার ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে গোয়েন্দা লালবাগ জোনাল টিম।
এতে বলা হয়, তাদের মধ্যে কেউ রাজমিস্ত্রী, কেউ হোটেল বয়, কিংবা ডেকোরেশনের কাজ করে। রাতে তারা নির্দিষ্ট জায়গায় মিলিত হয়ে ভোর পর্যন্ত ছিনতাই ও ডাকাতি করতো।
গত ২৮ জানুয়ারি ভোর সোয়া ৪টায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এলাকায় ৬/৭ জন ডাকাত একটি পিকআপ গাড়ি দিয়ে দুই ব্যক্তির গতিরোধ করে অস্ত্রের ভয় দেখিয়ে মোবাইল ফোনসহ নগদ অর্থ ও মালামাল লুট করে নিয়ে যায়। ওই ঘটনায় চকবাজার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলা গোয়েন্দা (ডিবি) লালবাগ বিভাগের ছায়া তদন্তে জানা যায় এ চক্রটি ওই ছিনতাই কর্মকান্ডে জড়িত।
এ ঘটনার তদন্তে নেমে মঙ্গলবার রাতে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
আসামিরা রাজধানী এবং আশপাশের এলাকা থেকে পিকআপ বা ছোট ট্রাক ছিনতাই করে। ছিনতাইকৃত ওই যানবাহনের মাধ্যমে রাত ১২টার পর তারা হয়ে ওঠে ভয়ঙ্কর ছিনতাইকারী ও ডাকাত। রাজধানীর মহাখালী, সাভার, শাহআলী, মিরপুরের গুদারাঘাট, শেরেবাংলা নগর, আশুলিয়া, কেরানীগঞ্জ এবং ভুলতা এলাকার রাস্তায় ঘুরে ঘুরে ছিনতাই ও ডাকাতি করতো তারা।
বাসস/সবি/এমএমবি/২৩৪৫/এবিএইচ