বাজিস-৪ : সিলেট সিটিতে পশু কোরবানীর জন্য ৩৬ স্থান নির্ধারণ

165

বাজিস-৪
সিলেট- কোরবানী
সিলেট সিটিতে পশু কোরবানীর জন্য ৩৬ স্থান নির্ধারণ
সিলেট, ১৭ আগস্ট ২০১৮ (বাসস) : যত্রতত্র কোরবানীর পশু জবাই করার বদলে এবার নির্দিষ্ট স্থানেই পশু কোরবানির জন্য এবার ৩৬টি স্থান নির্ধারণ করেছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)। সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ঈদ উল আযহায় সিলেট মহানগরীর নির্দিষ্ট স্থানে পশু কোরবানি করতে নগরবাসীকে অনুরোধ করা হয়েছে। এ লক্ষ্যে নগরীর ২৭টি ওয়ার্ডে ৩৬টি স্থান নির্ধারণ করা হয়েছে। ইতিমধ্যে নির্দিষ্ট স্থানে পশু কোরবানী করতে নগরবাসীকে উদ্বুদ্ধ করতে লিফলেট ও বিভিন্নভাবে প্রচারণাও শুরু করেছে সিসিক। প্রচারের উদ্যোগ নিতে পাড়ামহল্লার মসজিদের ইমাম-মোয়াজ্জিন ও সিটি কাউন্সিলরদের নির্দেশ দেওয়া হয়েছে।
তিনি বলেন, সরকারি নির্দেশনার আলোকে নির্দিষ্ট স্থানে কোরবানী দেয়ার সিদ্ধান্ত নেয় সিলেট সিটি কর্পোরেশন। পশু কোরবানি দেয়ার জন্য গত কয়েক বছর ধরে নগরীর ২৭টি ওয়ার্ডে ২৭টি স্থান নির্ধারণ করে দেওয়া হলেও এ বছর আরও ৯টি স্থান বৃদ্ধি করা হয়েছে।
সিসিকের সহকারী প্রকৌশলী জয়দেব বিশ্বাস জানান, ঈদের দিন সিটি কর্পোরেশনের পক্ষ থেকে কোরবানীর নির্দিষ্ট স্থানে সামিয়ানা টানিয়ে দেয়া হবে। কোরবানির পশু জবাইয়ের জন্য থাকবে অভিজ্ঞ কসাই। যারা কোরবানী দেবেন, তারা সামিয়ানার নিচে বসে নিজেদের পশু জবাই এবং জবাই পরবর্তী মাংস কাটার প্রক্রিয়া প্রত্যক্ষ করতে পারবেন।
বাসস/ সংবাদদাতা/১৬২০/মরপা