বাসস দেশ-৩১ : শেখ হাসিনার নেতৃত্বের বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয় : আইনমন্ত্রী

304

বাসস দেশ-৩১
আনিসুল হক-সমৃদ্ধ দেশ
শেখ হাসিনার নেতৃত্বের বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয় : আইনমন্ত্রী
ঢাকা, ১৬ আগস্ট, ২০১৮ (বাসস) : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের বাংলাদেশ এখন আর তলাবিহীন জুড়ি নয়, বরং উন্নত- সমৃদ্ধ দেশে পরিণত হওয়ার দিকে এগিয়ে যাচ্ছে।
ঢাকায় নিবন্ধন অধিদপ্তর প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এ আলোচনা সভার আয়োজন করে।
আইনমন্ত্রী বলেন, ‘আমাদের অগ্রযাত্রা চলছে। আমরা যদি বঙ্গবন্ধুর কন্যার পেছনে ঐক্যবদ্ধ থেকে তাঁর হাতকে শক্তিশালী করি তাহলে শুধু আমাদের নয়, আমাদের সন্তানদের জন্য একটি উন্নত-সমৃদ্ধ মর্যদাশীল দেশ রেখে যেতে পারব।’
তিনি বলেন, নিজেদের অর্থায়নে শেখ হাসিনার পদ্মা সেতু নির্মাণ করার সিদ্ধান্ত বাংলাদেশকে মর্যাদার আসনে বসিয়েছে। পদ্মা সেতু নির্মাণে যখন বিশ্বব্যাংক অর্থায়ন করার সিদ্ধান্ত পরিবর্তন করেছিল, সে সময়ে অনেক সিভিল সোসাইটি তাদের নিয়ে ডিনার খেয়েছিল। সেদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের দেশের টাকায় পদ্মা সেতু নির্মাণ করার সিদ্ধান্তের কথা শুনে তারাও হেসেছিল। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের ঘোষণা এবং তা বাস্তবায়ন করায় বিশ্বের কাছে বাংলাদেশের চিত্র বদলে গেছে। তারা মনে করে এই নেত্রী যা বলেন, তা করেন এবং যেটা বলেন সেটা বুঝেই বলেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যার দৃঢ় নেতৃত্বের কারণে দেশ আজ মর্যাদার আসনে আসীন হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তিনি সকলকে কাজ করার আহ্বান জানান।
আইনমন্ত্রী বলেন, এই দেশে আইন করে বঙ্গবন্ধু হত্যার বন্ধ করা হয়েছিল। এখন কারো কারো মুখে শুনতে হচ্ছে যে এখানে মানবতা বিরোধী কাজ চলছে। মানবাধিকারের ব্যাপারে অনেকেই জ্ঞান দেন। তাদের কাছে শুধু একটাই প্রশ্ন সেই দিন তারা কই ছিলেন, যখন এ দেশে ‘ইনডেমনিটি অর্ডিনেন্স’ করা হযেছিল। তারা তো কেউ মুখ খুলে বলেন নাই এই ইনডেমনিটি অর্ডিনেন্স বাতিল করতে হবে।
তিনি বলেন, এমন অনেক লোক আছেন যারা সেদিন নৌকা মার্কা প্রতীকে রাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়ন পেয়েছিলেন। কিন্তু ‘ইনডেমনিটি অর্ডিনেন্স’ তুলে নেয়ার দাবি তারা করেননি।
আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ্ শেখ মো. জহিরুল হকের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নান, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের অতিরিক্ত সচিব নাসরিন বেগম ও সালমা বিনতে কাদির বঙ্গবন্ধুর জীবন আলেখ্য নিয়ে আলোচনা করেন।
সভা শেষে বঙ্গবন্ধু ও তার সঙ্গে নিহত পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।
বাসস/সবি/এমআর/২১০০/-এইচএন