বাসস ক্রীড়া-৫ : এশিয়ান গেমস : থাইল্যান্ডের সঙ্গে ড্র করেছে বাংলাদেশ

287

বাসস ক্রীড়া-৫
ফুটবল-এশিয়া
এশিয়ান গেমস : থাইল্যান্ডের সঙ্গে ড্র করেছে বাংলাদেশ
ঢাকা, ১৬ আগস্ট, ২০১৮ (বাসস) : এশিয়ান গেমস ফুটবলে থাইল্যান্ডের বিপক্ষে জয়ের সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত ড্র করেছে বাংলাদেশ ফুটবল দল। আজ জাকার্তার পাকান সারি স্টেডিয়ামে বাংলাদেশ ১-১ গোলে ড্র করেছে থাইল্যান্ডের সঙ্গে। গোল শূন্য প্রথমার্ধের পর ৫২ মিনিটে সুফিলের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। কিন্তু ৮০ মিনিটে সমতা ফেরান থাইল্যান্ডের চাইডেড সুপাচাই।
আগামীকাল গেমসের আনুষ্ঠানিক উদ্ধোধন হলেও, ইতিমধ্যে মাঠে গড়িয়েছে ফুটবলসহ কয়েকটি দলগত ইভেন্ট।
প্রথম ম্যাচে হারলেও আজকের ম্যাচ জিতলে পরের রাউন্ডে ওঠার সম্ভাবনা বেঁচে থাকতো বাংলাদেশের; কিন্তু এগিয়ে যাওয়ার সুবিধাটা কাজে লাগাতে পারেনি লাল-সবুজ জার্সিধারীরা। এগিয়ে যাওয়ার পরক্ষণে বেশি মনোযোগ দিতে গিয়েই সর্বনাশ হয় বাংলাদেশের। এ ম্যাচে ড্রয়ের ফলে দুই ম্যাচে বাংলাদেশের পয়েন্ট মাত্র এক। অপর দিকে দুই ম্যাচ থেকে থাইল্যান্ডের পয়েন্ট দুই। তারা প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করে কাতারের সঙ্গে। বাংলাদেশ প্রথম ম্যাচে ৩-০ গোলে হারে উজবেকিস্তানের কাছে। বাংলাদেশের শেষ ম্যাচ কাতারের বিপক্ষে রোববার।
প্রথমার্ধ গোল শূণ্য থাকার পর বাংলাদেশ এগিয়ে যায় ৫২ মিনিটে। বিশ্বনাথের থ্রো তপু বর্মনের সামনে পড়ে। মাহবুবুর রহমান সুফিলের টোকায় বল চলে যায় থাইল্যান্ডের জালে। ৮০ মিনিটে চাইডেড সুপাচাইয়ের গোলে সমতায় ফেরে থাইল্যান্ড।
এর আগে, সুফিলই দু’টি সহজ সুযোগ নষ্ট করেন। ম্যাচের শুরুতেই অর্থাৎ ৮ মিনিটে প্রতিপক্ষের গোলরক্ষককে একা পেয়েও ঠিকমতো শট নিতে পারেননি তিনি। তার দূর্বল প্লেসিং শট ফিরে আসে থাই গোলরক্ষকের পায়ে লেগে। ৩৭ মিনিটে ডান দিক দিয়ে ঢুকে বিপলু আহমেদ যে ক্রস নিয়েছিলেন তা হাত দিয়ে ঠেকান থাইল্যান্ডের গোলরক্ষক। বল সুফিলের সামনে পড়লে তিনি ডান পায়ে দূর্বল শট নিয়ে ভালো একটি সুযোগ নষ্ট করে দেন।
বাসস/স্বব/২০৫০/মোজা/নীহা