সাবরং ট্যুরিজম পার্কে পাঁচ তারকা হোটেল নির্মাণ হবে

402

ঢাকা, ২৭ জানুয়ারি, ২০২১ (বাসস) : কক্সবাজারের সাবরং ট্যুরিজম পার্কে বেসরকারি কোম্পানি সানসেট বে লিমিটেড অত্যাধুনিক পাঁচ তারকা হোটেল নির্মাণ করবে।
১০তলা বিশিষ্ট এই হোটেল গড়ে তুলতে প্রতিষ্ঠানটি ১৯ দশমিক ২ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে। যেখানে সুইমিং পুল, রেস্টুরেন্টসহ অত্যাধুনিক আবাসিক হোটেলের সব ধরনের সুবিধা থাকবে।
এ লক্ষ্যে বুধবার ঢাকায় বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) ও সানসেট বে লিমিটেডের মধ্যে জমির লিজ চুক্তি স্বাক্ষর হয়েছে।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।
এসময় সানসেট বে লিমিটেডের চেয়ারম্যান ইশতিয়াক আহমেদ পাটোয়ারি জানান, জমি প্রস্তÍত হলেই তারা কাজ শুরু করবেন।
বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, পর্যটন শিল্পের উন্নয়নের লক্ষ্যে বেজা তিনটি ট্যুরিজম পার্কের উন্নয়নে কাজ শুরু করেছে। এসব পার্কে বিনিয়োগের জন্য ইতোমধ্যে দেশী-বিদেশী অনেক প্রতিষ্ঠান বিনিয়োগ আগ্রহ দেখিয়েছে।
অনুষ্ঠানে জানানো হয়, ১৯ দশমিক ২ মিলিয়ন ডলার বিনিয়োগের মাধ্যমে যে হোটেল গড়ে উঠবে, সেখানে ৩৫০ জন মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
উল্লেখ্য, সাবরাং ট্যুরিজম পার্কটি বাংলাদেশের সর্বদক্ষিণে কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নে অবস্থিত, যার আয়তন ১ হাজার ৪৭ একর। সাবরাং ট্যুরিজম পার্ক রাজধানী থেকে ৪৫০ কিলোমিটার ও কক্সবাজার শহর থেকে ৮২ কিলোমিটার দূরে অবস্থিত। মেরিন ড্রাইভের মাধ্যমে ট্যুরিজম পার্কের সাথে সরাসরি সড়ক যোগাযোগ রয়েছে।