বাসস দেশ-২৮ : সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের প্রথম জানাজা অনুষ্ঠিত : দাফন কাল

712

বাসস দেশ-২৮
সারওয়ার-জানাজা
সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের প্রথম জানাজা অনুষ্ঠিত : দাফন কাল
ঢাকা, ১৫ আগস্ট, ২০১৮ (বাসস) : সমকাল সম্পাদক, একুশে পদকপ্রাপ্ত দেশবরেণ্য সাংবাদিক গোলাম সারওয়ারের প্রথম নামাজে জানাজা আজ বুধবার দুপুরে তার জন্মস্থান বরিশালের বানারীপাড়ায় অনুষ্ঠিত হয়েছে।
এর আগে দুপুরে গোলাম সারওয়ারের মরদেহ হেলিকপ্টল্টার যোগে ঢাকা থেকে বানারীপাড়া নেয়া হয়। সেখানে তার প্রথম জানাজার পর বুধবার বিকলে মরদেহ ঢাকায় ফিরিয়ে আনা হয়। বাদ আসর উত্তরা-৪ নম্বর সেক্টর জামে মসজিদে তার ™ি^তীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মরদেহ আবার বারডেমের হিমঘরে নিয়ে যাওয়া হয়।
মঙ্গলবার রাত ১০টা ৫০ মিনিটে সিঙ্গাপুর থেকে দেশে আসে বাংলাদেশ সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ারের মরদেহ। মধ্যরাতে মরদেহ নেয়া হয় তার উত্তরার বাসভবনে। সেখানে সহকর্মী, স্বজনরা তাকে শেষবারের মতো দেখেন। মঙ্গলবার রাত পৌনে একটায় উত্তরার বাসা থেকে মরদেহ নেয়া হয় বারডেমের হিমঘরে।
সমকালের প্রধান প্রতিবেদক লোটন একরাম বাসস’কে জানান, গোলাম সারওয়ারকে আগামী কাল বৃহস্পতিবার বাদ আসর মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে। আগামীকাল বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে তার মরদেহ রাখা হবে। সেখানে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় সর্বস্তরের মানুষ সাংবাদিক সমাজের শিক্ষকা খ্যাত কিংবদন্তিতুল্য সম্পাদক গোলাম সারওয়ারের প্রতি শেষ শ্রদ্ধা জানাবেন।
সমকাল কর্তৃপক্ষ জানিয়েছে, গোলাম সারওয়ারের মরদেহ বৃহস্পতিবার বেলা ১টায় নেয়া হবে জাতীয় প্রেস ক্লাবে। সেখানে সহকর্মীরা সম্পাদক গোলাম সারওয়ারকে শেষ বিদায় জানাবেন। রণাঙ্গনের মুক্তিযোদ্ধা গোলাম সারওয়ারকে প্রেসক্লাব চত্বরে রাষ্ট্রীয় সম্মান জানানো হয়। বাদ জোহর প্রেস ক্লাবে তার চতুর্থ জানাজ অনুষ্ঠিত হবে।
এর আগে সকাল ৯টায় গোলাম সারওয়ারের মরদেহ আনা হবে তার প্রিয় কর্মস্থল সমকালের তেজগাঁও শিল্পাঞ্চল কার্যালয়ে। সমকাল পরিবারের সদস্যরা প্রিয় অভিভাবককে শেষ শ্রদ্ধা জানাবেন। সকাল ১০টায় সমকাল কার্যালয় সংলগ্ন বাংলাদেশ টেক্সটাইল বিশ^বিদ্যালয়ের ওসামানী হল মাঠে গোলাম সারওয়ারের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে।
সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গোলাম সারওয়ার মারা যান।
বাসস/সবি/এমএন/২১১০/-এবিএইচ