বাসস দেশ-১৬ : সমগ্র বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন বঙ্গবন্ধু : মিজবাহুর রহমান চৌধুরী

359

বাসস দেশ-১৬
বঙ্গবন্ধু শাহাদাৎ বার্ষিকী-দোয়া
সমগ্র বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন বঙ্গবন্ধু : মিজবাহুর রহমান চৌধুরী
ঢাকা, ১৫ আগস্ট ২০১৮ (বাসস) : ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিজবাহুর রহমান চৌধুরী বলেছেন, সমগ্র বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন বঙ্গবন্ধু। যে নেতা পুরো জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন তাঁর আদর্শকে বুকে ধারণ করতে হবে।
তিনি আজ সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম মিলনায়তনে আয়োজিত ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম এবং ইসলামের প্রচার-প্রসারে বঙ্গবন্ধুর অবদান’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের আইন উপদেষ্টা এ আর মাসউদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের উপ-সচিব জালাল আহমদ, পরিচালক এ কে এম মফিজুর রহমান, উপ পরিচালক আবু বকর সিদ্দিক প্রমুখ বক্তব্য রাখেন।
মিজবাহুর রহমান চৌধুরী বলেন, তাঁর (বঙ্গবন্ধু) সংগ্রাম ছিল অন্যায় ও অসত্যের বিরুদ্ধে। তারঁ লক্ষ্য ছিল সত্য প্রতিষ্ঠা। ধর্মের লেবাস ব্যবহারকারীরা বঙ্গবন্ধুকে প্রতিহত করতে পারেনি।
তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন খাঁটি বাঙালি ও ঈমানদার মুসলমান। ইসলামের প্রচার ও প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে বিশাল কর্মযজ্ঞ শুরু করেছিলেন তা আগামী একশ বছরেও শেষ হবে না। তাঁর হাতে গড়া ইসলামিক ফাউন্ডেশনে আজ হাজার হাজার আলেম ওলামার কর্মসংস্থান হয়েছে।
তিনি আরো বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৫৬০টি উপজেলায় মডেল মসজিদ স্থাপন, ১০১০টি দারুল আরকাম মাদ্রাসা স্থাপনের কাজসহ ইসলামের কল্যাণে নানামুখী কাজ ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে বাস্তবায়ন করা হচ্ছে।
বিশেষ অতিথির বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু একটি নাম নয়, একটি অধ্যায়। বঙ্গবন্ধুর সফল নেতৃত্বে বাঙালি জাতি আজ একটি স্বাধীন দেশ উপহার পেয়েছে। ইসলামের প্রচার ও প্রসারে জাতির পিতা ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন যার কার্যক্রম আজ বিশ্বব্যাপী বিস্তৃত।
সভাশেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক।
এর আগে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সকাল ৭টায় ধানমন্ডীর ৩২ নম্বরে, সকাল ৮ টায় বনানী কবরস্থানে এবং সকাল ১০টায় বায়তুল মুকাররম জাতীয় মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট শহীদের রুহের মাগফেরাত কামনা করে কুরআনখানি, মিলাদ মাহফিল, দোয়া ও মুনাজাত করা হয়।
বাসস/সবি/এমএমবি/১৮৩০/-এইচএন