বাইডেনের ‘জার্মান শেফার্ডস’ হোয়াইট হাউসে

556

ওয়াশিংটন, ২৬ জানুয়ারি, ২০২১ (বাসস ডেস্ক) : হোয়াইট হাউসে এখন ঘোরাফেরা করছে জো বাইডেনের কুকুর চ্যাম্প ও মেজর। এই কুকুর এনে ডোনাল্ড ট্রাম্পের প্রেসিডেন্টের পোষ্য রাখার ভেঙে ফেলা ঐতিহ্য ফিরিয়ে আনা হলো।
ফার্স্ট লেডি জিল বাইডেনের মুখপাত্র মাইকেল লা রোসা বোরবার টুইট করা কয়েকটি ছবিতে পোষা প্রাণী দু’টিকে হোয়াইট হাউসে হেলেদুলে চলতে দেখা যায়। সোমবার সিএনএনকে দেয়া এক বিবৃতিতে লা রোসা জানান, “চ্যাম্প ফায়ারপ্লেসের পাশে তার নতুন বিছানা উপভোগ করছে, আর সাউথ লনে দৌড়াদৌড়ি করতেই বেশি পছন্দ করছে মেজর।” খবর এএফপি’র।
অন্যান্য ভূতপূর্বদের মধ্যে পোষ্য রাখার অনুসরণে বারাক ওবামার কুকুর ‘বো’ ছিল একটি পর্তূগিজ ওয়াটার ডগ, জর্জ বুশের ‘বার্নি’ ছিল স্কটিশ টেরিয়ার। প্রেসিডেন্ট জো বাইডেনের দু’টি কুকুরই ‘জার্মান শেফার্ড’ গোত্রীয়।
ব্যতিক্রমী ট্রাম্প ছিলেন অনেকটাই জীবাণুর সংস্পর্শে আসার ব্যাপরে উদ্বিগ্ন। এ ধরণের অনেক প্রেসিডেন্ট ট্রাডিশনই বজায় রাখেননি ট্রাম্প। তাঁর হোয়াইট হাউসে কখনোই তিনি কোনো পোষা প্রাণী রাখেননি। বাইডেন প্রচারণার এক ভিডিও বিজ্ঞাপন নিয়ে ট্রাম্পকে তীর্যক মন্তব্য ছুঁড়তে শোনা গেছে যে, “হোয়াইট হাউসের লনে কুকুরের হাঁটাচলা আমি দেখব কীভাবে?”