বাসস দেশ-৪১ : করোনায় এএসপি তন্বীর মৃত্যু

382

বাসস দেশ-৪১
করোনা-এএসপি-মৃত্যু
করোনায় এএসপি তন্বীর মৃত্যু
ঢাকা, ২৫ জানুয়ারি, ২০২১ (বাসস) : কোভিড-১৯ পরবর্তী শারীরিক জটিলতায় পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) ইসরাত জাহান তন্বী মারা গেছেন।
তাঁর বয়স হয়েছিল ৩২ বছর। তিনি আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন-১১) উত্তরাতে কর্মরত ছিলেন।
পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, তরুণ ও মেধাবী এই পুলিশ কর্মকর্তার অকাল মৃত্যুতে পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।
আজ এক শোকবার্তায় তিনি বলেন, মৃত্যু অবধারিত। কিন্তু এমন অকাল মৃত্যু দু:খজনক।
বাংলাদেশ পুলিশের ৩৪তম বিসিএস ব্যাচের মেধাবী এই কর্মকর্তা সরকারি দায়িত্ব পালনকালে সম্প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত হন। তিনি চিকিৎসায় করোনা থেকে সেরে উঠে অর্পিত দায়িত্ব পালনের জন্য পুনরায় কাজে যোগ দেন। কিন্তু করোনার ভয়াল থাবায় তার ফুসফুস সংক্রামিত হয়ে যায়।
করোনার চিকিৎসা নিয়ে সুস্থ হলেও পরবর্তী সময়ে একে একে তাঁর শরীরে নানা ধরনের জটিলতা দেখা দিতে থাকে। অবস্থার অবনতি হলে সর্বশেষ গত ১৬ জানুয়ারি তাঁকে রাজধানীর আসগর আলী হাসপাতালে ভর্তি করা হয়।
সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সকাল থেকে অবস্থার অবনতি হতে থাকলে তাঁকে আইসিইউতে নেয়া হয়। সেখানেই আজ সোমবার দুপুরে এএসপি তন্বী শেষ নি:শ্বাস ত্যাগ করেন।
আজ বিকেল ৩টায় রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ শিরু মিয়া মিলনায়তনে এএসপি তন্বীর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজায় ঢাকাস্থ সকল পুলিশ ইউনিটের জ্যেষ্ঠ কর্মকর্তারা অংশ নেন।
তাঁরা মরহুমার রুহের মাগফেরাত কামনা করে দোয়া করেন। এএসপি ইসরাত জাহান তন্বীর কফিনে সশস্ত্র সালাম প্রদর্শন ও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। ঢাকার ধামরাইয়ে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে ।
উল্লেখ্য,ইসরাত জাহান তন্বী ২০১৬ সালে ৩৪তম বিসিএসের মাধ্যমে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে যোগদান করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।
বাসস/সবি/এমএমবি/২২০৫/এবিএইচ