কানাডিয়ানদের বিদেশ ভ্রমণে নিরুৎসাহিত করায় স্যান্ডার্সের মেমে’র সহযোগিতা নিলেন ট্রুডো

286

মন্ট্রিয়াল, ২৪ জানুয়ারি, ২০২১ (বাসস ডেস্ক) : মার্কিন রাজনৈতিক প্রেক্ষাপটে বার্নি স্যান্ডার্স ব্যাপক পরিচিত একটি নাম। তবে করোনাভাইরাস মহামারীতে বাড়িতে থাকার সতর্কতায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে এই ভার্মন্ট সিনেটরের সাম্প্রতিক ভইরাল হওয়া মেমেটির সহযোগিতা নেয়া থেকে বিরত রাখতে পারেনি।
শনিবার ট্রুডো তাঁর নিজ লনে এক সংবাদ সম্মেলনে নিজের একটি ছবি টুইটারে পোস্ট করেছেন যার ব্যাকগ্রাউন্ডের শীর্ষে রেখেছেন স্যান্ডার্সের সাম্প্রতিক বিখ্যাত চিত্রটি। ছবিটি আমেরিকান ফ্যান্টাসি ড্রামা ‘ গেমস অব থ্রনস’- এ ফ্রাঙ্কলিন ডি রুজভেল্ট, উইনস্টন চার্চিল এবং জোসেফ স্টালিনের পাশে ফটোশপ হয়েছে।
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উদ্বোধন অনুষ্ঠানে এএফপি ফটোগ্রাফার ব্রেন্ডন স্মিওলোস্কির তোলা ভাইরাল হওয়া স্যান্ডার্সের ওই ছবিতে তাকে সাধারণ একটি কালো কোট পরিহিত আর্ম-ফোল্ডেড অবস্থায় চেয়ারে আটকে বসে থাকতে দেখা যায়। যা পরিবেশ সচেতনতাকে তুলে ধরে।
ট্রুডো মিডিয়ার সাংবাদিকদের সেন্ডারের ছবির উল্লেখ করে বলেন, এটি হয়তো স্যান্ডার্সের বাড়ির বাইরে থাকার চেহারা। তিনি বলেন, “এখন ভ্রমণের সময় হয় নি। তিনি বলেন. “বাড়িতে থাকুন – এবং এর দ্বারা, আমি আপনাকে নিজের বাড়িই বলতে চাইছি।”
শুক্রবার ট্রুডো কানাডিয়ানদের ভ্রমণ না করার বিষয়ে সতর্ক করে বলেন, মহামারীজনিত বিধিনিষেধ চারপাশে হয়তোবা উপেক্ষিত রয়েছে তবে বিদেশের ট্রিপ বিষয়টিকে গুরুতর করে তুলতে পারে।