মার্কিন টিভি ব্যক্তিত্ব ল্যারি কিং মারা গেছেন

416

লস এঞ্জেলস, ২৪ জানুয়ারি, ২০২১ (বাসস ডেস্ক): খ্যাতিমান মার্কিন টিভি ব্যক্তিত্ব ল্যারি কিং শনিবার মারা গেছেন। তার বয়স হয়েছিল ৮৭ বছর।
ওরা মিডিয়া কোম্পানী তার মৃত্যুর কারণ সম্পর্কে কিছু বলেনি। ল্যারি কিং এ কোম্পানীর সহপ্রতিষ্ঠাতা ছিলেন। তবে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে তিনি কয়েক সপ্তাহ ধরে লস এঞ্জেলসের সেডার্স-সাইনাই মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন ছিলেন। তিনি কোভিড ১৯ এর চিকিৎসা নিচ্ছিলেন। এছাড়াও সাম্প্রতিক বছরগুলোতে তিনি নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন।
সিএনএন এর হিসাবে ল্যারি কিং তার বর্ণাঢ্য সাংবাদিকতার জীবনে প্রায় ৩০ হাজার সাক্ষাতকার নিয়েছিলেন।
এরমধ্যে ২৫ বছর তিনি সিএনএন টিভির জনপ্রিয় ‘ল্যারি কিং লাইভ’ অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন।
ল্যারি কিং তার কর্মময় জীবনে বহু বিশ্ববিখ্যাত ব্যক্তির সাক্ষাতকার নিয়েছেন। এদের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন লেডিগাগা, ফ্রাঙ্ক সিনাত্রার মতো জন-নন্দিত গায়ক থেকে শুরু করে ইয়াসির আরাফাত ও ভ্লাদিমির পুতিনের মত রাজনৈতিক ব্যক্তিত্বরা।
তিনি ১৯৭৪ সাল থেকে যুক্তরাষ্ট্রে প্রত্যেক প্রেসিডেন্টের সাক্ষাতকার নিয়েছেন।
ওরা মিডিয়া কোম্পানীর এক বিবৃতিতে বলা হয়েছে, ‘ল্যারি ৬৩ বছর ধরে রেডিও, টিভি এবং ডিজিটাল মিডিয়ায় যে হাজার হাজার সাক্ষাৎকার নিয়েছেন, যেসব পুরষ্কার পেয়েছেন, বিশ্বব্যাপী স্বীকৃতি পেয়েছেন সেটাই ব্রডকাস্টার হিসেবে তার অনন্য মেধার পরিচয় বহন করে।’
ল্যারি ১৯৮৫ সালে সিএনএন-এ ‘ল্যারি কিং লাইভ’ অনুষ্ঠানের উপস্থাপনা শুরু করেন। ২০১০ সাল পর্যন্ত চলে এই টকশো।
‘ইউএসএটুডে’তে ২০ বছরের বেশি সময় ধরে কলামও লিখেছেন ল্যারি কিং। অসুস্থ হওয়ার আগে রাশিয়ার রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম আরটিতে ‘ল্যারি কিং নাও’ নামে একটি অনুষ্ঠান উপস্থাপনা করেছেন তিনি।
ল্যারি কিং নিউইয়র্কের ব্রুকলিনে রাশিয়ান অভিবাসী দরিদ্র ইহুদি পরিবারে ১৯৩৩ সালের ১৯ নভেম্বর জন্ম গ্রহন করেন।