বাসস দেশ-৩৫ : বাগেরহাটে ১৯টি হরিণের চামড়াসহ ২ পাচারকারী আটক

276

বাসস দেশ-৩৫
হরিণ-চামড়া
বাগেরহাটে ১৯টি হরিণের চামড়াসহ ২ পাচারকারী আটক
বাগেরহাট, ২৩ জানুয়ারি, ২০২১ (বাসস) : বাঘের চামড়া উদ্ধারের চার দিনের মাথায় এবার জেলার শরণখোলায় ১৯টি হরিণের চামড়াসহ দুই পাচারকারীকে আটক করেছে পুলিশ।
শরণখোলা উপজেলার রায়েন্দা বাসস্টান্ড সংলগ্ন মনিরের ঘরের পাটাতন থেকে বাগেরহাট জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম এই চামড়া উদ্ধার করে।
আটককৃতরা হলেন, বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার রাজৈর গ্রামের মো. মতিন হাওলার ওরফে মতি কাজীর ছেলে মো. ইলিয়াস হাওলাদার (৩৫)এবং বাগেরহাট সদর উপজেলার ভদ্রপাড়া গ্রামের মো. মোশারেফ শেখের ছেলে মো. মনিরুল ইসলাম শেখ (৪৮)। মনিরুল ইসলাম বর্তমানে শরণখোলা উপজেলার রায়েন্দা বাসস্টান্ড এলাকায় বসবাস করেন। তার বাসার পাটাতন থেকে এই চামড়া উদ্ধার করে পুলিশ।
আজ জেলা পুলিশের সম্মেলন কক্ষে প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় এসব তথ্য জানান।
তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা জানতে পারে মনিরের বাসায় হরিণের চামড়া বিক্রি হচ্ছে। গোয়েন্দা পুলিশের সদস্যরা মনিরের বাসায় অভিযান চালিয়ে মো. ইলিয়াস হাওলাদার ও মো. মনিরুল ইসলামকে আটক করে। এসময় অজ্ঞাতনামা আরও কয়েকজন পালিয়ে যায়। পরে মনিরের বাসার পাটাতন তল্লাশি করে দুইটি ব্যাগ থেকে ১৯টি চামড়া উদ্ধার করে পুলিশ সদস্যরা। এর আগে ১৯ জানুয়ারি শরণখোলা উপজেলার রায়েন্দা বাজারস্থ বাসস্টান্ড সংলগ্ন এলাকা থেকে বন বিভাগ ও র‌্যাব এর সদস্যরা যৌথ অভিযান চালিয়ে বাঘের চামড়াসহ গাউস ফকির(৪৫) নামের এক চোরাকারবারিকে আটক করা হয়।
বাসস/এনডি/সংবাদদাতা/২৩৪৫/কেজিএ