বাসস দেশ-৩৪ : গোপালগঞ্জে মধুমতি নদীতে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন

277

বাসস দেশ-৩৪
মধুমতি নদী-সেতু
গোপালগঞ্জে মধুমতি নদীতে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন
গোপালগঞ্জ, ২৩ জানুয়ারি ২০২১ (বাসস) : জেলায় আজ সদর উপজেলার গোপীনাথপুর-ঘাঘাধলাইতলা সড়কে মধুমতি নদীর উপর ৭৮৮ দশমিক ৯০ মিটার দীর্ঘ সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) ‘পল্লী সড়কে গুরুত্বপূর্ণ সেতু নির্মাণ প্রকল্প’-এর আওতায় ৯৭ কোটি ৩০লাখ টাকা ব্যয়ে এই পিএসসি গার্ডার ব্রিজটি নির্মান করা হচ্ছে।
আজ শনিবার দুপুরে সেতুটির ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি।
গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ লুৎফার রহমান বাচ্চুর সভাপতিত্বে চরঘাঘা এলাকায় আয়োজিত এ ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে নির্মাণাধীন সেতু প্রকল্পের প্রকল্পন পরিচালক (পিডি) মঞ্জুরুল আলম সিদ্দিকী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি শেখ রুহুল আমীন, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু এবং সাধারন সম্পাদক রফিকুল ইসলাম মিটু, জেলায় এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী এহসানুল হক, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রাশেদুর রহমান, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম নজরুল ইসলাম, জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সুপারুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেন, নির্মিতব্য সেতুটির মাধ্যমে গোপালগঞ্জ জেলার সদর উপজেলা ও নড়াইল জেলার লোহাগড়া উপজেলার অন্তত বিশটি গ্রামের মানুষের মধ্যে সেতুবন্ধন তৈরী হবে। এসব গ্রামের মানুষের যাতায়াত ও অর্থনৈতিক উন্নতি হবে। ব্যবসা-বাণিজ্য সম্প্রসারিত হবে।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন- আমাদের দেশে কোন গৃহহীন থাকবে না। আজই প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীনদের মাঝে জমিসহ ঘর বিতরণ করেছেন।
প্রত্যেক মানুষকে জাতির পিতা বঙ্গবন্ধুর মতো ত্যাগের আদর্শ নিয়ে বাচঁতে হবে উল্লেখ করে শেখ সেলিম এমপি বলেন, বাংলাদেশে আর কোন গরিব মানুষ থাকবে না। ২০৪০ সালের মধ্যে আমাদের দেশ উন্নতদেশ হবে।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার পর এ জেলার মানুষের সঙ্গে বিমাতাসুলভ আচরণ করা হয়েছিলো। তাই ১৯৯৬ সালে আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর এ জেলার উন্নয়নে একটি মহাপরিকল্পনা প্রণয়ন করা হয় এবং সে অনুযায়ি গোপালগঞ্জের উন্নয়নমূলক কাজ করা হয়েছে।
বাসস/এনডি/সংবাদদাতা/২২২৫/-এমকে