সাংবাদিক গোলাম সারওয়ারের মরদেহ দেশে পৌঁছেছে : দাফন বৃহস্পতিবার

64

ঢাকা, ১৪ আগস্ট, ২০১৮ (বাসস) : একুশে পদকপ্রাপ্ত দেশবরেণ্য সাংবাদিক ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহ সিঙ্গাপুর থেকে দেশে এসে পৌঁছেছে।
আজ মঙ্গলবার রাত সাড়ে ১০টা ৫০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে সিঙ্গাপুর থেকে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে বিশিষ্ট এই সাংবাদিকের লাশ।
পরিবারের সদস্য ও সমকালের সহকর্মীরা বিমান বন্দরে প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে লাশ গ্রহণ করেছেন। এসময় সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়, তার পরিবারের সদস্য ও দীর্ঘদিনের সহকর্মীরা কান্নায় ভেঙে পড়েন।
উল্লেখ্য, সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে মারা যান সমকাল সম্পাদক গোলাম সারওয়ার।
৭৫ বছর বয়সী গোলাম সারওয়ার স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে, সহকর্মীসহ অগণিত গুণগ্রাহি রেখে গেছেন।
সমকালের নগর সম্পাদক শাহেদ চৌধুরী বাসস’কে জানান, বিমানবন্দর থেকে গোলাম সারওয়ারের মরদেহ নিয়ে যাওয়া হবে তার উত্তরার বাসভবনে। সেখান থেকে তার মরদেহ রাখা হবে বারডেম হাসপাতালের হিমঘরে।
সমকাল কর্তৃপক্ষ জানিয়েছে, আগামীকাল বুধবার সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহ নিয়ে যাওয়া হবে তার প্রিয় জন্মভূমি বরিশালের বানারীপাড়ায়। সেখানে শ্রদ্ধা ও জানাজার পর মরদেহ ঢাকায় নিয়ে আসা হবে।
শাহেদ চৌধুরী জানান, আগামী বৃহস্পতিবার সকাল ৯টায় গোলাম সারওয়ারের মরদেহ নিয়ে আসা হবে তার প্রিয় কর্মস্থল সমকাল কার্যালয়ে। এখানে সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন শেষে পার্শ্ববর্তী বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত সমকাল সম্পাদকের মরদেহ সর্বস্তরের জণগণের শ্রদ্ধার জন্য রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। শ্রদ্ধা জানানোর পর সেখান থেকে তার মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে। দীর্ঘ কর্মময় জীবনের অনেকটা সময় তিনি কাটিয়েছেন তার এই প্রিয় প্রতিষ্ঠানে। সংবাদকর্মীরা সেখানে গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। এখানে বাদ জোহর তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন গোলাম সারওয়ার।
এদিকে দেশবরেণ্য সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে রাজধানীর তেজগাঁওয়ে সমকাল কার্যালয় ও বাংলাদেশ প্রেস ইনস্টি্িটউটে (পিআইবি) শোকবই খোলা হয়েছে। মঙ্গলবার সকালে এ শোকবই খোলা হয়। আগামী বৃহস্পতিবার পর্যন্ত এ শোকবই খোলা থাকবে। এছাড়াও প্রিয় সম্পাদকের মৃত্যুতে কালোব্যাজ ধারণ করেছেন সমকালের কর্মীরা।
সকাল থেকে সমকালে শোকবইয়ে সই করেছেন- শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সিনিয়র সাংবাদিক আবেদ খান, সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ ও সচিব শ্যামল চন্দ্র কর্মকার, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম প্রমুখ।

image_printPrint