ভোলায় জনসেবার মানোন্নয়ন শীর্ষক কাইযেন সম্মেলন

342

ভোলা, ১১ এপ্রিল, ২০১৮ (বাসস) : জেলায় আজ সামগ্রিক মান ব্যবস্থাপনার (টিকিউএম) মাধ্যমে জনসেবার মানোন্নয়ন শীর্ষক কাইযেন সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক। বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র’র আয়োজনে অনুষ্ঠানের সহযোগিতায় ছিলো জেলা প্রশাসন ও জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা)।
এখানে বক্তারা বলেন, কাইযেন মূলত একটি অনুশলীন। জনগণের সেবার মান বৃদ্ধি করে সেবা প্রদান আরো সহজ ও আন্তরিক করাই এর মূল লক্ষ্য। এর মাধ্যমে সমাজকে উন্নত অবস্থায় উত্তোলনের চেষ্টা করা হয়। প্রতিদিন যদি আমরা আমাদের কাজগুলোকে একটু সুন্দর করি, ভালো করার চেষ্টা করি, তবে অবশ্যই কাজের গুনগত মানের পরিবর্তন আসবে এবং আমরা উন্নত হবো। বর্তমান বাংলাদেশের উন্নয়নের যে গতি তা অনেক দেশের চেয়ে বেশি। তাই এ উন্নয়নের ধারাকে আরো বেগবান ও টেকসই করার জন্য সরকারের সকল বিভাগকে সমন্বয়ের সাথে কাজ করার আহবান জানান বক্তারা।
বক্তব্য রাখেন, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক ড. ছানোয়ার জাহান ভুঁইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আলমগির কবির, অতিরিক্ত পুলিশ সূপার মীর সাফিন মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কামাল হোসেন, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মাহমুদুর রহমান আজাদ, বোরহানউদ্দিন সমাজ সেবা অফিসার বাহাউদ্দিন পারভেজ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা।
পরে হাইযেন উদ্যোগের ফলে প্রজেক্টরের মাধ্যমে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের অগ্রগতিমূলক কাজের চিত্র প্রদর্শন করা হয়।