বাসস দেশ-৪৮ : বঙ্গবন্ধুর নীতি ও আদর্শ আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে শিক্ষকদের প্রতি আহবান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর

288

বাসস দেশ-৪৮
ডুয়েট- বঙ্গবন্ধু-আলোচনা
বঙ্গবন্ধুর নীতি ও আদর্শ আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে শিক্ষকদের প্রতি আহবান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর
গাজীপুর, ১৪ জানুয়ারি, ২০২১ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নীতি ও আদর্শ আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে শিক্ষকদের প্রতি আহবান জানিয়েছেন।
আজ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ঐতিহাসিক ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এই আহবান জানান।
বঙ্গবন্ধুর আর্দশ ও জীবনকর্ম তুলে ধরে মোজাম্মেল হক আরো বলেন, বঙ্গবন্ধু কেবল একটি দেশের রাষ্ট্রপ্রধান নয়, তিনি এমন একজন বিপ্লবী নেতা, যিনি স্বপ্ন দেখেছেন, সারা জাতিকে স্বপ্ন দেখিয়েছেন, উদ্ধুদ্ধ করেছেন এবং স্বাধীনতা এনে দিয়েছেন। পৃথিবীতে আর কোনো রাষ্ট্রনায়কই এককভাবে স্বাধীনতার স্বপ্ন দেখে তা অর্জন করতে পারেননি।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমানের সভাপতিত্বে শহীদ আহ্সান উল্লাহ মাস্টার অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব মো. জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অ্যাডভোকেট মোহাম্মাদ জাহাঙ্গীর আলম প্রমুখ।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আলহাজ্ব মো. জাহিদ আহসান রাসেল, এমপি বঙ্গবন্ধুর দীর্ঘ রাজনৈতিক জীবনের আন্দোলন ও সংগ্রামের ইতিহাস তুলে ধরে নতুন প্রজন্মকে সেই আদর্শে উদ্ধুদ্ধ হওয়ার আহবান জানান।
বাসস/সংবাদদাতা/এমএআর/২৩২৫/এবিএইচ