চসিক নির্বাচনে প্রচারণায় মুখর নগরী

425

চট্টগ্রাম, ১৪ জানুয়ারি, ২০২১ (বাসস) : চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের (চসিক) প্রচার-প্রচারণায় এখন মুখর মহানগরী। সকাল থেকে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা ব্যাপক গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি তাঁদের দল ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকেও গণসংযোগে দলীয় প্রার্থীর পক্ষে ভোট চাওয়া হচ্ছে।
বিকেল ৩ টা থেকে শুরু হয় মাইকযোগে ব্যাপক প্রচারণা। ভোটার আকৃষ্ট করার কৌশল হিসেবে বিভিন্ন রকমের গান ও স্লোগান বানানো হয়েছে। তবে নগরবাসীকে অতিষ্ঠ করে নয়, নির্বাচনী বিধি-বিধান মেনে নির্ধারিত সময়ে মাইকযোগে এ প্রচারণা চালানো হয়।
সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী মেয়র নির্বাচিত হলে নগরীর ৪১ ওয়ার্ডেই স্বাস্থ্যকেন্দ্র গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন।
তিনি বলেন, পদ্মা সেতু, কর্ণফুলী টানেল ও মেট্রোরেল নিয়ে অনেকে হাসাহাসি করেছিল। কিন্তু আজকের বাস্তবতা হচ্ছে- পদ্মাসেতু হয়েছে, কর্ণফুলী টানেলের ৬১ ভাগ কাজ শেষ এবং মেট্রোরেলের কাজও এগিয়ে যাচ্ছে। যারা এতোদিন সমালোচনায় মুখর ছিলেন তাদের মুখে তালা লাগিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
নগরের আগ্রাবাদ ২৪ নম্বর ওয়ার্ডে আজ বৃহস্পতিবার দুপুরে নির্বাচনী পথসভায় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, নগরবাসীকে কথা দিচ্ছি, মেয়র হলে হোল্ডিং ট্যাক্স বাড়াবো না। জনগণকে সঙ্গে নিয়ে সন্ত্রাস-মাদক নির্মূল করে ছাড়বো। প্রত্যেক ওয়ার্ডে মহিলাদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলবো। তাদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবো। শিশুদের জন্য প্রত্যেকটা খোলা জায়গাকে খেলার মাঠ হিসেবে গড়ে তুলবো।
সৈয়দ মো. জাকারিয়ার সভাপতিত্বে পথসভায় বক্তব্য দেন এটিএম পেয়ারুল ইসলাম, সৈয়দ মাহমুদুল হক, সিরাজুল ইসলাম, আবদুস সামাদ প্রমুখ।
এদিকে, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মনোনীত মেয়রপ্রার্থী (মোমবাতি প্রতীক) মাওলানা এমএ মতিন আজ বৃহস্পতিবার ১৬ ও ১৭ নং ওয়ার্ডের বিভিন্ন স্পটে গণসংযোগ করেন।
বাংলাদেশ ইসলামী ফ্রন্ট প্রার্থী গোলজার মোড়, অলি খা মসজিদ মোড়, চমেক এলাকা, চকবাজার, ধনিয়ারপুল, রাহাত্তারপুল, ডিসি রোড়, দিদার মার্কেটসহ ১৬ ও ১৭ নং ওয়ার্ডের বিভিন্ন স্পটে পথসভায় বক্তব্য রাখেন।
আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরীর নৌকা মার্কার সমর্থনে আজ বিকাল ৩ টা থেকে স্বাধীনতা কমপ্লেক্স, বাস টার্মিনাল, খাজা রোড, ঘাসিয়ার পাড়া, বহদ্দারহাট বাজার এলাকায় দিনব্যাপী ব্যাপক গণসংযোগ করেছেন নগর স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ।
এছাড়া, মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরীর সমর্থনে জাসদ চট্টগ্রাম শাখা আগামীকাল বিকেল ৩ টায় কদম মোবারকস্থ চট্টগ্রাম একাডেমিতে এক সভা আহবান করেছে।
সভায় সকল নেতাকর্মীকে উপস্থিত থাকার জন্য কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বাবুল অনুরোধ জানিয়েছেন।