বাসস দেশ-৪৩ : আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির ছয়টি বিশেষজ্ঞ প্যানেল গঠন

262

বাসস দেশ-৪৩
উপ-কমিটি-প্যানেল
আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির ছয়টি বিশেষজ্ঞ প্যানেল গঠন
ঢাকা, ৬ জানুয়ারি, ২০২১ (বাসস) : আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির উদ্যোগে ছয়টি বিশেষায়িত বিষয়ে ছয়টি বিশেষজ্ঞ প্যানেল গঠন করা হয়েছে।
আজ বুধবার বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির প্রথম সভায় এসব বিশেষজ্ঞ প্যানেল গঠন করা হয়।
উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ড. হোসেন মনসুর সভায় সভাপতিত্ব করেন এবং উপকমিটির সদস্য সচিব ও আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর সঞ্চালনা করেন।
এসময় উপকমিটির সদস্য আ.ফ.ম রুহুল হক এমপি, এ. বি. এম ফজলে করিম চৌধুরী এমপি, মো. আবু জহির এমপি, মো. সাইফুজ্জামান শেখর এমপি, নাসিমুল আলম চৌধুরী এমপি সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
সভায় ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, বিদ্যুত, জ্বালানি, যোগাযোগ, রেল, আইসিটি, আমার গ্রাম- আমার শহর এবং অবকাঠামো বিষয়ে মোট ছয়টি বিশেষজ্ঞ প্যানেল গঠন করা হয়েছে। এসব বিশেষজ্ঞ প্যানেলের সদস্যরা উপকমিটির তত্ত্ববধানে বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, ওয়ার্কসপসহ বিভিন্ন কার্যক্রম গ্রহণ করবে। একই সাথে এইসব টেকনোলজিকাল বিষয়ে বিশেষজ্ঞ প্যানেল থেকে প্রাপ্ত মতামত ও সুপারিশ সরকারের সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হবে।
বাসস/সবি/বিকেডি/২২১০/-এমএন