মৌসুমের শেষে এ্যাথলেটিকো ছাড়ছেন তোরেস

324

মাদ্রিদ, ১০ এপ্রিল, ২০১৮ (বাসস) : মৌসুমের শেষে এ্যাথলেটিকো মাদ্রিদ ছাড়ার ঘোষণা দিয়েছেন তারকা স্ট্রাইকার ফার্নান্দো তোরেস। তার সাথে ক্লাবের বর্তমান চুক্তি চলতি মৌসুমের পরেই শেষ হয়ে যাচ্ছে।
এবারের মৌসুমে ৩৪ বছর বয়সী এই স্প্যানিশ তারকা মাত্র তিন লীগ ম্যাচে মূল একাদশে ছিলেন। দ্বিতীয় স্থানে এ্যাথলেটিকোর হয়ে ২০ ম্যাচে করেছেন দুই গোল। বছরখানেক আগে তিনি ক্লাবের সাথে এক বছরের জন্য চুক্তি নবায়ন করেছিলেন। এক সংবাদ সম্মেলনে তোরেস বলেছেন, ‘এ্যাথলেটিকোর হয়ে এটাই আমার শেষ মৌসুম। যদিও সিদ্ধান্ত নেয়াটা সহজ ছিলনা। তারপরেও ভক্তদের সিদ্ধান্ত জানানোটা জরুরী মনে করেছি। সবাই দেখছে দলে আমার ভূমিকা খুবই সীমিত হয়ে গেছে। আমি বিশ্বাস করি বিদায় নেবার এটাই সঠিক সময়। আমার বিবেক এখানে পরিস্কার, আমি জানি ক্লাবের জন্য আমি সবকিছু দিয়েছি। এই মুহূর্তে আমার জন্য চলে যাওয়াই সঠিক সিদ্ধান্ত।’
কিন্তু স্পেনের হয়ে দুটি ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ ও একটি বিশ্বকাপ শিরোপা লাভ করা লিভারপুল ও চেলসির সাবেক এই ফরোয়ার্ড বেেলছেন অবসরের বিষয়ে এখনই কিছু চিন্তা করেননি।
চায়না ও যুক্তরাষ্ট্রে খেলার প্রস্তাব পাওয়া তোরেসকে নিয়ে শীতকালীন ট্রান্সফার উইন্ডোতেই এ্যাথলেটিকো ছাড়ার কথা উঠেছিল। আগামী মে পর্যন্ত এমএলএস ট্রান্সফার উইন্ডো খোলা রয়েছে। এরপর ১০ জুলাই উইন্ডোটি পুনরায় খোলা হবে। এদিকে ১৮ জুনের আগে চাইনিজ সুপার লীগের ক্লাবগুলো খেলোয়াড় চুক্তি করতে পারবেনা। তোরেস বলেন, আরো তিন থেকে পাঁচ বছর খেলা চালিয়ে যাবার ইচ্ছা আছে। তবে এখনো কোন দলকে বেছে নেইনি। এখন আমি প্রস্তাবগুলো যাচাই বাছাই করছি, এর মধ্যে থেকেই একটি বেছে নিব। তবে তার আগে এ সম্পর্কে কিছু বলতে চাইনা।
এ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে তোরেস তার পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন। ২০০৭ সালে লিভারপুলে যোগ দেবার আগে তিনি ২৪৪ ম্যাচে করেছেন ৯১ গোল। এ্যানফিল্ডে সাড়ে তিন বছর খেলেছেন, প্রিমিয়ার লীগে প্রথম বছরেই করেছেন ২৪ গোল। ২০১১ সালে জানুয়ারিতে ৫০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে বিতর্কিত ভাবে চেলসিতে চলে যাবার আগে তিনি ১৪২ ম্যাচে করেছিলেন ৮১ গোল। স্ট্যামফোর্ড ব্রীজে তার সময়টা মোটেই ভাল কাটেনি। সাড়ে তিন বছরে সব ধরনের প্রতিযোগিতায় ১৭২ ম্যাচে করেছেন মাত্র ৪৫টি গোল, এর মধ্যে ২০টিই ছিল প্রিমিয়ার লীগে। এ্যাথলেটিকোতে ফিরে আসার আগে অর্ধেক মৌসুমে ধারে কাটিয়েছেন এসি মিলানে। শৈশবের ক্লাব এ্যাথলেটিকোতে ফিরে করেছেন আরো ৩২টি গোল।
যদিও সাম্প্রতীক সময়ে এন্টোনিও গ্রিজম্যান, কেভিন গামেইরো, লুসিয়ানো ভিয়েত্তো, এ্যাঞ্জেল কোরিয়ার সামনে নিজের ফর্ম ধরে রাখতে ব্যর্থ হয়েছেন তোরেস।