সিডনি টেস্টের ৭২ ঘন্টা আগে ভেন্যুতে যাবে ভারত ও অস্ট্রেলিয়া

482

সিডনি, ৩০ ডিসেম্বর ২০২০ (বাসস) : গতকাল মেলবোর্নে শেষ হয়েছে ভারত-অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ। আগামী ৭ জানুয়ারি থেকে সিডনিতে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। ঐ টেস্ট সামনে রেখে খুব শীঘ্রই সিডনির ভেন্যুতে যাবে না ভারত-অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। ম্যাচ শুরুর ৭২ ঘন্টা আগে সিডনিতে যাবে দু’দলের খেলোয়াড়রা।
সিডনিতে হঠাৎ করেই করোনার সংক্রমন বেড়ে যাওয়ায়, তৃতীয় টেস্ট সেখানে হওয়া নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিলো। কিন্তু সিডনিতেই সিরিজের তৃতীয় টেস্ট হবে বলে নিশ্চিত করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহি নিক হকলি।
তবে সিডনি টেস্টের প্রস্তুতি মেলবোর্নেই সাড়বে ভারত ও অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। হকলি বলেন, ‘কুইন্সল্যান্ড সরকারের সাথে আমাদের বিস্তারিত আলোচনা হয়েছে। কোনও সমস্যা ছাড়াই তৃতীয় টেস্ট এখানে আয়োজন করতে চাই। সিডনি টেস্টের আগে হাতে সময় আছে। তাই তাড়াহুড়ার কিছুই নেই।’
তিনি আরও বলেন, ‘আপাতত মেলবোর্নেই অনুশীলন করবেন রাহানে ও স্মিথরা। টেস্ট শুরুর ৭২ ঘন্টা আগে সিডনি পৌঁছাবে দু’দল। সেখানে গিয়ে যাতে করোনায় কোনও ক্রিকেটাররা আক্রান্ত না হন, সে কারণেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।’
অ্যাডিলেড ও মেলবোর্ন টেস্টে মাঠে দর্শক প্রবেশের অনুমতি ছিলো। কিন্তু সিডনিতে দর্শকদের প্রবেশের অনুমতি দেওয়া হবে কি-না সে ব্যাপারে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি সিএ।
অ্যাডিলেডে দিবা-রাত্রির প্রথম টেস্ট ৮ উইকেটে জিতে অস্ট্রেলিয়া। আর মেলবোর্নে বক্সিং-ডে টেস্টে অসিদের ৮ উইকেটে হারিয়ে সিরিজে সমতা আনে ভারত।