পিরোজপুর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই লাইনের কাজ শুরু

779

পিরোজপুর, ২৭ ডিসেম্বর, ২০২০ (বাসস) : পিরোজপুর আধুনিক হাসপাতালে ৩ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই লাইন স্থাপনের কাজ শুরু হয়েছে। হাসপাতালের ১০০টি বেডে এই সংযোগ দেয়া হচ্ছে। স্পেকট্রা নামের একটি কোম্পানি স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় এই লাইন স্থাপন করছে।
পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকি জানান, করোনার দ্বিতীয় ঢেউয়ের যে আশঙ্কা করা হচ্ছে এই লাইন স্থাপন হলে তা মোকাবেলা করা সম্ভব হবে। নতুন বছরের জানুয়ারির মধ্যেই এই লাইন স্থাপনের কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেছেন পিরোজপুর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. নিজাম উদ্দিন।
সরেজমিনে দেখা গেছে, দ্রুত গতিতে এই সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই লাইনের কাজ এগিয়ে চলেছে। ঠিকাদার ইতোমধ্যেই প্রয়োজনীয় মালামাল হাসপাতাল সংলগ্ন একটি নির্দিষ্ট স্থানে জড়ো করেছেন।
এদিকে, প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে পিরোজপুরে ২৫০ শয্যা বিশিষ্ট অত্যাধুনিক হাসপাতালের নির্মাণ কাজ শুরু হয়েছে এবং ইতোমধ্যেই প্রায় ৩৫ শতাংশ কাজ শেষ হয়েছে। নতুন এ হাসপাতাল ভবনটির নির্মাণ কাজ শেষ হলে এই লাইন দিয়ে সেখানে অক্সিজেনের সংযোগ দেয়া যাবে বলে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে।