বাজিস-৩ : পিরোজপুরে জনসভায় বঙ্গবন্ধু বলেছিলেন দুর্নীতিবাজদের নাম লিখে আমার কাছে পাঠিয়ে দিবেন

205

বাজিস-৩
পিরোজপুর-বঙ্গবন্ধু
পিরোজপুরে জনসভায় বঙ্গবন্ধু বলেছিলেন দুর্নীতিবাজদের নাম লিখে আমার কাছে পাঠিয়ে দিবেন
পিরোজপুর, ১২ আগস্ট, ২০১৮ (বাসস) : যুক্তফ্রন্ট সরকারের মন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুর্নীতিবাজদের নাম ৩ পয়সা মূল্যের পোষ্ট কার্ডে লিখে তার নিকট প্রেরণের জন্য জনতার প্রতি আহবান জানিয়েছিলেন।
১৯৫৬ সালে ১৬ সেপ্টেম্বর কোয়ালিশন সরকারের শিল্প, বাণিজ্য, শ্রম, দুর্নীতি দমন ও ভিলেজ এইড দপ্তরের মন্ত্রীর দায়িত্ব নিয়ে বঙ্গবন্ধু পিরোজপুর সফরে আসেন। সে সময়ের মহাকুমা আওয়ামী লীগ আয়োজিত পিরোজপুর শহরের গোপাল কৃষ্ণ টাউন ক্লাব মাঠে এক জনসভায় সভাপতিত্ব করেন প্রাদেশিক পরিষদের সদস্য পিরোজপুর মহাকুমা আওয়ামী লীগের সম্পাদক মোঃ জয়নুল আবেদীন মুক্তার। এ জনসভায় প্রধান অতিথির ভাষণে মন্ত্রী শেখ মুজিবুর রহমান বলেন, ১৯৫৪ সালে মার্চ মাসের নির্বাচনে ৩০৯টি আসনের মধ্যে যুক্তফ্রন্ট ২২৩টি আসনে বিজয়ী হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগ পেয়েছে ১৪০টি আর ক্ষমতাসীন মুসলিমলীগ পেয়েছে মাত্র ৯টি আসন। আপনরা স্বৈরাচারী, অত্যাচারী, দুর্নীতিবাজ মুসলিমলীগকে শোচনীয়ভাবে পরাজিত করে আমাকে ঋণী করেছেন। আমি আমৃত্য সুখে দুখে আপনাদের পাশে আছি এবং থাকবো।
তিনি বলেন, দুনিয়ার ইতিহাসে একটা ক্ষমতাসীন দলের এভাবে পরাজয়ের ঘটনা আর ঘটেনি। কোন অফিস আদালতে দুর্নীতি হলে আপনাদের নিকট ঘুষ চাইলে সাথে সাথে ৩ পয়সার একটি পোষ্ট কার্ড লিখে আমাকে জানাবেন। আমি দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবো। যাতে করে দুর্নীতি চিরতরে বন্ধ হয়। বঙ্গবন্ধুর সেই জনসভায় উপস্থিত আজকের পিরোজপুরের প্রবীণ আইনজীবী এবং মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এম এ মান্নান সে দিনের জনসভার স্মৃতিচারণ করে বলেন, সহ¯্র মানুষ মন্ত্রমুগ্ধের মতো শেখ সাহেবের ভাষণ শুনেছিলেন এবং গগন বিদারী স্লোগানে স্লোগানে জনসভাস্থল প্রকম্পিত করে তুলেছিলেন।
বাসস/সংবাদদাতা/রশিদ/১৩০৫/নূসী