সান্টায় ভ্যাকসিন প্রদান করেছেন অ্যান্থনি ফাউসি

811

ওয়াশিংটন, ২০ ডিসেম্বর, ২০২০ (বাসস ডেস্ক) : উত্তর মেরুতে এক বিশেষ পরিদর্শক হয়ে করোনা ভাইরাস ভ্যাকসিন প্রদান করেছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ কর্মকর্তা,অ্যান্থনি ফাউসি। তার বিশেষ পরিদর্শনের পর সান্টা ক্লজ এখন নিরাপদে ছেলেমেয়েদের মধ্যে বড়দিনের উপহার বিতরণ করতে পারবে।
সারা বিশ্বের দেশগুলিতে যখন কোভিড -১৯ ভাইরাস সংক্রমণের তীব্রতা মোকাবিলা করছে, ইংল্যান্ড ও ইতালিতে লাখ লাখ মানুষ যখন “বাড়িতে থাকুন” –এমন কঠিন নিষেধাজ্ঞার অধীনে ছুটি উদযাপনের প্রস্তুতি নিচ্ছে ঠিক এমনই সময় ফাউসি শনিবার সুসংবাদ দিলেন যে, ‘ওল্ড সেন্ট নিক’-বা বড়দিনের গান গাওয়ার প্রস্তুতি নেয়ায় তিনি ব্যক্তিগতভাবে তার জ্যাব প্রদান করেছেন।”
উদ্বিগ্ন যুবকদের ২৫ ডিসেম্বর নিরাপদে সান্তা ক্লজ থেকে বাড়ি ফিরতে পারবে কিনা এমন এক প্রশ্নের জবাবে তিনি শনিবার “সিএনএন ”ও” সিসেম স্ট্রিট ” করোনাভাইরাস টাউন হল ফর ফ্যামিলিজ -এ বলেন ”আপনাদের সবার মন খারাপের কথা ভেবে আমি উদ্বিগ্ন ছিলাম তাই আমি বিষয়টিকে গুরুত্ব প্রদান করেছি।”
ফাউসি ঘোষণা দেন যে,তিনি উত্তর মেরু ভ্রমণ করেছেন এবং সেখানে গিয়ে সান্তা ক্লজকে নিজে ভ্যাকসিন প্রদান করেছেন। তিনি তার ইমিউনিটি’র মাত্রা পরিমাপ করে দেখেছেন যে তিনি এখন ভালোভাবেই যেতে পারবেন। ফ্উাসি বলেন,”তিনি চিমনিতে নামতে পারবেন, উপহারগুলিও তিনি রেখে যেতে পারবেন। আপনাদের চিন্তার কিছু নেই।”
কোভিড -১৯ সংক্রান্ত সবচেয়ে বেশি মৃত্যু ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। এই সপ্তাহে দেশটিতে এর ব্যাপক টিকা দানের প্রচারণা শুরু করেছে।