কুমিল্লায় চেতনায় ‘৭১ ভাস্কর্য উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

89
image_printPrint

কুমিল্লা, ১১ আগস্ট, ২০১৮ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মত্যাগ নতুন প্রজন্মের কাছে অম্লান হয়ে থাকবে।
সরকারের উন্নয়নের ধারা অব্যাহত ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করে তিনি বলেন, ‘জঙ্গিবাদের মতো মাদক নির্মূলেও সরকার বদ্ধপরিকর। মাদক নির্মূল অভিযান অব্যাহত থাকবে।’
আজ শনিবার বিকালে কুমিল্লা পুলিশ লাইন চত্বরে চেতনায় ‘৭১ স্মৃতি ভাস্কর্যের উদ্বোধনী অনুষ্ঠান এবং জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা পুলিশ আয়োজিত রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
কুমিল্লা পুলিশ লাইনে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ এসপি মুন্সি কবির উদ্দিনসহ ৪৯ শহীদ পুলিশ সদস্যদের স্মরণে স্মৃতি ভাষ্কর্য ‘চেতনায় ৭১’ নির্মাণ করা হয়েছে।
কুমিল্লার পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ, সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, সংসদ সদস্য অধ্যাপক নুরুল ইসলাম মিলন, সংসদ সদস্য রওশন আরা মান্নান ও চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক।
এর আগে সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল কুমিল্লা জেলার বুড়িচং উপজেলায় নবনির্মিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন এবং নবনির্মিত বুড়িচং থানা ভবন উদ্বোধন করেন।
এ সময় সাবেক আইনমন্ত্রী সংসদ সদস্য আবদুল মতিন খসরু এমপি-সহ পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।