বাসস দেশ-২২ : সিলেট সিটিতে আরিফুল হক চৌধুরী বেসরকারিভাবে মেয়র নির্বাচিত

341

বাসস দেশ-২২
সিলেট-সিটি-ফলাফল
সিলেট সিটিতে আরিফুল হক চৌধুরী বেসরকারিভাবে মেয়র নির্বাচিত
সিলেট, ১১ আগস্ট, ২০১৮ (বাসস) : সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরী বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।
তিনি ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯২ হাজার ৫৮৮ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৮৬ হাজার ৩৯২ ভোট।
স্থগিত হওয়া দুটি কেন্দ্রের ভোট গণনা শেষে রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান আরিফুল হককে বিজয়ী ঘোষণা করেন।
এর আগে স্থগিত থাকা ২৪ নম্বর ওয়ার্ডের গাজী বোরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২৭ নম্বর ওয়ার্ডের হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হয়।
তিনি জানান, গাজী বোরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আরিফুল হক চৌধুরী ভোট পেয়েছেন ১ হাজার ৪৪টি আর বদর উদ্দিন আহমদ কামরান ১৭৩ ভোট পেয়েছেন। হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বদর উদ্দিন আহমদ কামরান ৩৫৪ এবং আরিফুল হক চৌধুরী পেয়েছেন ১ হাজার ৫৩ ভোট।
ওই দুই কেন্দ্রে মোট ভোটার ৪ হাজার ৭৮৭টি জন। এর মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ২ হাজার ৮১৩জন ভোটার।
এদিকে শনিবার সংরক্ষিত ৭নং ওয়ার্ডে (১৯, ২০ ও ২১) সমান সংখ্যক ভোট পাওয়া দুই কাউন্সিলর নির্বাচনেরও ভোট হয়। এতে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন জীপ গাড়ি প্রতীকের প্রার্থী নাজনীন আক্তার কণা। তিনি ভোট পেয়েছেন ৩ হাজার ৩২৫ ভোট পেয়েছেন। আর নার্গিস সুলতানা পেয়েছেন ১ হাজার ৮৭২ ভোট।
বাসস/সংবাদদাতা/এমএসএইচ/২০৩২/-কেজিএ