ক্রিসমাস কনসার্র্টে নিউইয়র্ক পুলিশের গুলিতে এক ব্যক্তি গুরুতর আহত

332

নিউইয়র্ক, ১৪ ডিসেম্বর, ২০২০ (বাসস ডেস্ক) : নিউইয়র্কের একটি গির্জার বাইরে ক্রিসমাস কনসার্টে ক্যারল-গান গাওয়া দেখার জন্য জড়ো হওয়া জনতার ভীঁড়ের কাছে রোববার পুলিশ গুলি চালালে গুলিবিদ্ধ হয়ে এক ব্যক্তি গুরুতর আহত হয়েছে। খবর এএফপি’র।
প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে কারো আহত হওয়ার খবর পাওয়া যায়নি তবে, নিউইয়র্ক পুলিশ বিভাগের এক মুখপাত্র বলেন, আহত ব্যক্তি আগে গুলি চালালে কর্মকর্তারা পাল্টা গুলি চালায়।ওই মুখপাত্র এএফপি’কে আরো বলেন, ‘সে গুরুতর আহত হয়ে কারাগারে আছে।’
এই ঘটনার প্রত্যক্ষদর্শী এএফপি’র এক সাংবাদিক বলেন, সেন্ট জন দ্য ডিভাইন ক্যাথেড্রালে স্থানীয় সময় বিকাল ৪টার দিকে (গ্রিনিজ মান সময় ১৬০০টায়) কোরাল কনসার্ট শেষ হলে শ’ খানেকের মতো লোক আশেপাশে ছড়িয়ে ছিটিয়ে পড়লে তিনি লোকটিকে ক্যাথেড্রালের দিকে গুলি চালাতে অগ্রসর হতে দেখেন।’ তিনি বলেন, ‘আমি পরপর দুই বা তিনটি আওয়াজ শুনতে পাই যা সত্যই অত্যন্ত জোরে ছিল।’ ওই সাংবাদিক আরো বলেন ‘আমি আমার কাছ থেকে দশ মিটার দূরে সিঁড়িতে তাকিয়ে একটি লোককে গুলি চালাতে দেখতে পেলাম। তিনি জানান, গুলির শব্দ বন্দুক থেকে আসতে দেখে তিনি কেবল জীবন বাঁচাতে দৌড়ে পালান।
প্রত্যক্ষদর্শী মার্থা স্টোলি বলেন, একজন পুলিশ কর্মকর্তা তাকে গুলি করার আগে লোকটি আট থেকে দশটি গুলি ছোঁড়ে।