বাজিস-৩ : শরীয়তপুরে ট্রাফিক সপ্তাহের ৬ষ্ঠ দিন পর্যন্ত ২০৮২টি যানবাহনের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ

178

বাজিস-৩
শরীয়তপুর-আইনী ব্যবস্থা
শরীয়তপুরে ট্রাফিক সপ্তাহের ৬ষ্ঠ দিন পর্যন্ত ২০৮২টি যানবাহনের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ
শরীয়তপুর, ১১ আগস্ট, ২০১৮ (বাসস) : গত ৫ আগস্ট থেকে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহের গত ৬ দিনে ২ হাজার ৮২ টি যানবাহনের বিরুদ্ধে মামলা দিয়েছে শরীয়তপুর পুলিশ। পাশাপাশি জরিমানা করা হয়েছে ১০ লক্ষ টাকা। এ সময় এক হাজার ৯১৫ চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও ১৬৭ টি যানবাহনের বিরুদ্ধে মামলা দিয়ে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
শরীয়তপুর পুলিশ সুপারের কার্যালয় থেকে জানানো হয়, গত ৫ আগস্ট থেকে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহের রোড পার্মিট, ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স, ইন্স্যুরেন্স না থাকায় গত ৬ দিনের অভিযানে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সড়কে নিরাপদ চলাচল নিশ্চিত করতে আগামী ১১ আগস্ট পর্যন্ত ট্রাফিক সপ্তাহ চলমান থাকবে বলেও জানানো হয়।
কাংখিত ট্রাফিক সপ্তাহ সফল করতে শরীয়তপুরে ট্রাফিক ইন্সপেক্টর মো: বজলুর রহমান, জামাল হোসেন মীর, ট্রাফিক সার্জেন্ট মেহেদী হাসান, মো: শামীম ও পলাশ চন্দ্র সাহা সহ ৩ জন টাউন সাব-ইন্সপেক্টর, ৫ জন সহকারী টাউন সাব-ইন্সপেক্টর ও ১৬ জন কনস্টেবল দায়িত্ব পালন করে যাচ্ছেন।
যে সকল যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে মোটর সাইকেল, পিকআপ, এ্যাম্বুলেন্স, বাস, ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস, নসিমন, টলি ও মাহিন্দ্রে।
শরীয়তপুরের পুলিশ সুপার আব্দুল মোমেন বলেন, যানবাহনে প্রয়োজনীয় কাগজ-পত্র না থাকায় মোট ২০৮২ টি মামলায় ইতিমধ্যে সরকারী কোষাগারে জরিমানার ২ লক্ষ ৫০ হাজার টাকা জমা হয়েছে এবং আরো ৭ লক্ষ ৫০ হাজার টাকা প্রদেয় তারিখ অনুযায়ী জমা হবে। তিনি বাসস’কে আরো জানান, ট্রাফিক সপ্তাহে শরীয়তপুর থেকে প্রায় ২০ লক্ষ টাকা সরকারী কোষাগারে জমা হবে বলে আশাবাদি। যে সকল যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ওই সকল যানবাহনের চালকদেরকেও সতর্ক করে দেয়া হয়েছে আগামীতে রাস্তায় নিরাপদ চলাচলের জন্য। এছাড়াও রাস্তায় যানবাহনে চলাচলকারি চালক ও যাত্রী এবং পথচারীদের নিজ নিজ দায়িত্বে নিরাপদে চলাচলেরও আহবান জানান।
বাসস/সংবাদদাতা/কেইউ/১০৩৬/নূসী