বাজিস-৪ : নীলফামারীতে ঈদ উপলক্ষে বিশেষ ভিজিএফ পাবে ৪ লাখ ৪ হাজার ৩১৫ পরিবার

207

বাজিস-৪
নীলফামারী-ভিজিএফ চাল
নীলফামারীতে ঈদ উপলক্ষে বিশেষ ভিজিএফ পাবে ৪ লাখ ৪ হাজার ৩১৫ পরিবার
নীলফামারী, ১১ আগস্ট, ২০১৮ (বাসস) : জেলায় আসন্ন ঈদুল আযহা উপলক্ষে বিশেষ ভিজিএফ পাবে ৪ লাখ ৪ হাজার ৩১৫ পরিবার। সরকারের খাদ্য সহায়তা কর্মসূচির আওতায় প্রতি পরিবার ২০ কেজি করে চাল পাবে।
জেলা ত্রাণ ও পুনর্বাসন দপ্তর সূত্র জানায়, কোরবানীর ঈদকে সামনে রেখে সরকারের খাদ্য সহায়তা কর্মসূচির আওতায় নীলফামারী জেলার ৬ উপজেলার ৬০ ইউনিয়ন ও চার পৌরসভার দরিদ্র, হতদরিদ্র ও দুস্থ ৪ লাখ ৪ হাজার ৩১৫ পরিবারের জন্য বিশেষ ভিজিএফ বরাদ্দ পাওয়া গেছে। প্রতি পরিবারের জন্য ২০ কেজি করে মোট ৮ হাজার ৮৬ দশমিক ৩০০ মেট্রিক টন চাল বিতরণ করা হবে।
এর মধ্যে ডিমলা উপজেলার ১০টি ইউনিয়নের জন্য ৬৭ হাজার ১৮৮টি, ডোমার উপজেলার ১০ ইউনিয়নের জন্য ৫৩ হাজার ৭০১টি, জলঢাকা উপজেলার ১১টি ইউনিয়নের জন্য ৭৮ হাজার, কিশোরগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়নের জন্য ৫৬ হাজার ৫৪৭, সৈয়দপুর উপজেলার ৫টি ইউনিয়নের জন্য ৪৪ হাজার ৩২৬টি এবং নীলফামারী সদর উপজেলার ১৫টি ইউনিয়নের জন্য ৯০ হাজার ৬৯০ পরিবার রয়েছে।
এছাড়া নীলফামারী পৌরসভায় ৪ হাজার ৬২১, সৈয়দপুর পৌরসভায় ৪ হাজার ৬২১, জলঢাকা পৌরসভায় ৩ হাজার ৮১ এবং ডোমার পৌরসভায় ১ হাজার ৫৪০ পরিবার ওই চাল পাবেন।
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এ টি এম আখতারুজ্জামান এর সত্যতা নিশ্চিত করে বলেন, এবার প্রতিটি পরিবার ২০ কেজি করে চাল পাবেন। এর আগে ওই বিশেষ বরাদ্দের ১০ কেজি করে চাল দেওয়া হতো।
বাসস/সংবাদদাতা/১৪৩০/-নূসী