ইআরএফের সভাপতি দিলাল, সাধারণ সম্পাদক রাশেদ

652

ঢাকা, ১০ আগস্ট, ২০১৮ (বাসস): অর্থনৈতিক রিপোর্টারদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ)-এর সভাপতি পদে পুনঃনির্বাচিত হয়েছেন একুশে টেলিভিশনের প্লানিং এডিটর সাইফুল ইসলাম দিলাল।
অন্যদিকে, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিনিয়র রিপোর্টার এসএম রাশিদুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ।
সাইফুল ইসলাম দিলাল ৯৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী দৈনিক জনকন্ঠের সিটি এডিটর কাওসার রহমান ৭২ ভোট পেয়েছেন।
সাধারণ সম্পাদক পদে বিজয়ী এস এম রাশিদুল ইসলাম পেয়েছেন ৮৯ ভোট।তার প্রতিদ্বন্দ্বী চ্যানেল আইয়ের রিজভী নেওয়াজ ৪৬ ভোট এবং ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের সাইফুল ইসলাম ৩৩ ভোট পেয়েছেন।
আজ শুক্রবার রাজধানীর পুরানা পল্টনে সংগঠনের নিজস্ব কার্যালয়ে দ্বিবার্ষিক সভা ও ২০১৮-১৯ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।
সহ-সভাপতি পদে বিজয়ী সৈয়দ শাহনেওয়াজ করিম পেয়েছেন ১০৩ ভোট পেয়ে, তার প্রতিদ্বন্দ্বী বিশ^জিৎ দত্ত পেয়েছেন ৬৫ ভোট।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এবং জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ এই নির্বাচন পরিচালনা করেন।
আজ শুক্রবার বিকাল ৩টা থেকে ৬টা পর্যন্ত অনুষ্ঠিত নির্বাচনে ইআরএফের ১৭০ জন ভোটার ভোট দেন।
এর আগে বিদায়ি কমিটির সভাপতি সাইফুল ইসলাম দিলালের সভাপতিত্বে ইআরএফ-এর দ্বিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
এদিকে ইআরএফ-এর সহ-সাধারণ সম্পাদক পদে বাংলা ভিশনের গোলাম মঈনুল আহসান এবং অর্থ সম্পাদক পদে প্রতিদিনের সংবাদের শাহজাহান সিরাজ সাজু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
এছাড়াও নির্বাহি সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছে- দৌলত আক্তার মালা, আশরাফুল ইসলাম, সালাহউদ্দিন বাবলু এবং সুনীতি কুমার বিশ^াস।