বিএনপি আমলে বিরোধী রাজনীতিক ও মুক্তমনা মানুষকে গুম, খুন ও হয়রানি করা হয়েছে : নানক

71

ঢাকা, ১০ আগস্ট, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি বলেছেন, বিএনপি আমলে বিশেষ অভিযানের নামে বিরোধী রাজনীতিক ও মুক্তমনা মানুষকে গুম, খুন ও হয়রানি করা হয়।
তিনি বলেন, বিএনপি কোটা ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে ব্যর্থ হয়ে এখন নতুন-নতুন ষড়যন্ত্রের পথ খুঁজছে।
আজ শ্যামলী শিশুপার্কে জাতীয় শোক দিবস উপলক্ষে ৩২নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠন আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জাহাঙ্গীর কবির নানক এসব কথা বলেন।
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা বাহিনী জনস্বার্থে বিশেষ অভিযান শুরু করলেই বিএনপি-জামায়াত এটিকে নিয়ে বক্তৃতা-বিবৃতির মাধ্যমে অপরাজনীতি শুরু করে।
নানক বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট খুনীচক্র জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে বাংলাদেশ ও বাঙ্গালি জাতিকে এক অন্ধকারের পথে নিয়ে যায়। তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা দেশকে উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধির শীর্ষ বিন্দুতে নিয়ে যাচ্ছেন।
বিশ্ব দরবারে শেখ হাসিনা এক বিস্ময়ের নাম উল্লেখ করে তিনি বলেন, এজন্য মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি শেখ হাসিনা ও আওয়ামী লীগকে সামনের দিকে এগিয়ে যেতে সব সময় বাঁধা-বিপত্তি সৃষ্টি করছে। তিনি ১৫ আগস্টের শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে দেশবাসীর দোয়া ও সমর্থন কামনা করেন।
এসময় জাহাঙ্গীর কবির নানক মোহাম্মদপুর, আদাবর ও শের-ই-বাংলা নগর থানা আওয়ামী লীগের প্রতিটি নেতা-কর্মীকে সরকারের অভাবনীয় উন্নয়ন কর্মকান্ড ও অর্জনসমূহ সাধারণ মানুষের কাছে তুলে ধরার পরামর্শ দেন।

image_printPrint