বাসস দেশ-৫০ : করোনার কারণে এবার চট্টগ্রামে মুক্তিযুদ্ধের বিজয় মেলা হচ্ছে না

470

বাসস দেশ-৫০
চট্টগ্রাম-বিজয় মেলা
করোনার কারণে এবার চট্টগ্রামে মুক্তিযুদ্ধের বিজয় মেলা হচ্ছে না
চট্টগ্রাম, ৯ ডিসেম্বর, ২০২০ (বাসস) : করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ ও সার্বিক পরিস্থিতি বিবেচনায় এবার চট্টগ্রামে মুক্তিযুদ্ধের বিজয় মেলা হচ্ছে না। তবে বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস উপলক্ষে সীমিত পরিসরে আলোচনা সভা করবে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ।
আজ বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন বিজয়মেলা পরিষদের মহাসচিব মোহাম্মদ ইউনুছ।
সংবাদ সম্মেলনে বলা হয়, স্বাস্থ্যবিধি মেনে ১০-১৬ ডিসেম্বর পর্যন্ত সংক্ষিপ্ত কর্মসূচি পালন করবে বিজয়মেলা পরিষদ। কর্মসূচীর আওতায়, আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৩টায় এমএ আজিজ স্টেডিয়ামের গোলচত্বরে মুক্তিযুদ্ধের বিজয় শিখা প্রজ্বলন ও সংগঠনের পতাকা উত্তোলন করা হবে। ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা এবং বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা।
এছাড়া, ১৫ ডিসেম্বর বিজয় মেলার প্রয়াত চেয়ারম্যান, সাবেক মেয়র মুক্তিযোদ্ধা এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুবাষিকী পালন এবং ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের আলোচনা সভা হবে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিজয়মেলার কো-চেয়ারম্যান নঈদ উদ্দিন চৌধুরী, হাসিনা মহিউদ্দিন, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন রাশেদ, জাহাঙ্গীর আলম, পাল্টু লাল সাহা, যুগ্ম মহাসচিব সৈয়দ মাহমুদুল হক, ফরিদ মাহমুদ, প্রদীপ খাস্তগীর, শেখ নাছির আহমেদ, শ্রমিক স্কোয়ার্ড সদস্য সচিব আবুল হোসেন আবু, দেলোয়ার হোসেন দেলু, হাবিবুর রহমান তারেক প্রমুখ।
উল্লেখ্য, ১৯৮৯ সালে নগরীর সার্কিট হাউসের সম্মুখ চত্বরে কয়েকজন বীর মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক সংগঠক সাহসী উদ্যোগ নিয়ে এ মেলার সূচনা করেন।
বাসস/জিই/কেএস/এমএসএইচ/২২২৫/-এবিএইচ