বাংলাদেশ সফরের প্রস্তুতি শুরু করেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল

108

হারারে, ১০ আগস্ট, ২০১৮ (বাসস) : আসন্ন দক্ষিণ আফ্রিকা বাংলাদেশ সফরের প্রস্তুতি শুরু করেছে জিম্বাবুয়ে দল। গুরুত্বপূর্ণ এ সফর দু’টি উপলক্ষে অনুশীলন শুরু করেছে দলটির সিনিয়র খেলোয়াড়রা।
আফ্রিকান দলটির প্রধান কোচ লালচাঁদ রাজপুতের বিশ্বাস সিনিয়র খেলোয়াড়রা ফেরায় বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা সফরে জিম্বাবুয়ে ভাল প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পারবে।
নিজমাঠে সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে লজ্জাস্কর পরাজয়ের পর জিম্বাবুয়ে পুনর্গঠনে কিছু পদক্ষেপ নেয়া হয়েছে।
পাকিস্তান সিরিজ শেষ হওয়ার পরই আসন্ন সফর দু’টির জন্য অনুশীলন ক্যাম্পে ফিরেছেন জিম্বাবুয়ে দল।
পাকিস্তানের কাছে নাস্তানাবুদ হওয়া সত্ত্বেও ব্রেন্ডন টেইলর, ক্রেইগ আরভিন গ্রায়েম ক্রেমারের মত সিনিয়র খেলোয়াড়রা ফেরায় বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা সফরে জিম্বাবুয়ে অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলবে বলে বিশ্বাস করেন কোচ।
রাজপুত বলেন, ‘তরুণ এবং অনেক বেশি অভিজ্ঞতা সম্পন্ন খেলোয়াড় নিয়ে ভারসাম্যপূর্ণ দল থাকাটা সব সময়ই ভাল। পাকিস্তান এবং অস্ট্রেলিয়াসহ ত্রিদেশীয় সিরিজে এ সকল অভিজ্ঞতাসম্পন্নদের অনেকেই ছিলেন না। তারা দলে ফেরাটা অনেক বড় কিছু এবং বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা সফরে দল আরো উজ্জীবিত হবে বলে আমি মনে করি।’
কিছুটা আগেভাগে ক্যাম্প শুরু হওয়ায় প্রস্তুতিটা ভাল হবে মনে করছেন রাজপুত।
তিনি আরো বলেন, ‘অনেক আগে প্রস্তুতি শুরু করাটা আমাদের জন্য ভাল হবে। এই ক্ষেত্রটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ মনে করি। বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকায় খেলতে আমাদের দক্ষতা নিয়ে কাজ করা দরকার।’
আগামী অক্টোবরে বাংলাদেশ সফরের আগে তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলতে সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকা সফর করবে জিম্বাবুয়ে দল।

image_printPrint