সরকার শিক্ষাখাতকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে : এলজিআরডি মন্ত্রী

226

ফরিদপুর, ১০ আগস্ট, ২০১৮ (বাসস) : স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এমপি বলেছেন, একটি স্বনির্ভর বাংলাদেশ গড়তে গুণগত শিক্ষার বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে। দেশের উন্নয়ন বরাদ্দে স্থানীয় সরকার বিভাগ গুরুত্ব পেলেও প্রধানমন্ত্রী শিক্ষাকে প্রথম স্থানে রেখেছেন।
মন্ত্রী আজ দুপুরে ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে শহরতলীর বদরপুরে আফসানা মঞ্জিলে “সার্বজনীন ও মানসম্মত শিক্ষা বাস্তবায়নে শিক্ষক সমাজের করণীয়” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মন্ত্রী পুত্র খন্দকার মাশরুর হোসেন মিতু, পুলিশ সুপার মোঃ জাকির হোসেন খান, সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর প্রমুখ।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শিক্ষা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিতেন বলেই প্রাথমিক শিক্ষা ব্যবস্থাকে তিনি জাতীয়করণ করেছিলেন। যার কারণে দেশে শিক্ষা ব্যবস্থায় নবজাগরণ হয়।
মোশাররফ শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, মান সম্পন্ন শিক্ষা বাস্তবায়নে আপনাদের ভূমিকা অপরিসীম। জাতি গঠনের গুরু শিক্ষকরা। শিক্ষকদের সক্রিয়তায় দেশে মান সম্মত শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠিত হচ্ছে।
তিনি আরও বলেন, আপনারা নিঃস্বার্থ চেষ্টা, বুদ্ধি দিয়ে শিক্ষা প্রসারে যে ভাবে কাজ করে চলেছেন তাতে এ জাতিকে কেউ আর দমায় রাখতে পারবে না।
তিনি বলেন, আপনাদের আজকের উপস্থিতি ও নারী-পুরুষের ভেদাভেদ মিলে একসাথে এতেই প্রমাণ হয় দেশে কোন লিঙ্গ বৈষম্য নেই। তিনি এসময় জাতিসংঘের জেন্ডার সংস্থার উদ্দেশ্যে বলেন, আপনারা এসে দেখে যান বঙ্গবন্ধুর দেশে লিঙ্গ বৈষম্য নেই।
অনুষ্ঠানে সদর উপজেলার কলেজ, মাধ্যমিক, প্রাথমিক, মাদ্রাসা শিক্ষকরা উপস্থিত ছিলেন।